BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ 

Advertisement

করোনা থেকে বাঁচানোর চেষ্টা, পুরনো বন্ধু বিএনপিকে মাস্ক উপহার চিনের

Published by: Soumya Mukherjee |    Posted: April 23, 2020 11:53 am|    Updated: April 25, 2020 12:51 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: চিনের সরকারের সঙ্গে বাংলাদেশের প্রাক্তন শাসকদল বিএনপি (BNP)-এর সঙ্গে বন্ধুত্বের কথা সবার জানা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বেঁচে থাকার সময় চিন সরকার স্বাধীন বাংলাদেশকে স্বীকৃতি দেয়নি। বরং ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় ভারত ও পাকিস্তানের বিবাদকে ‘দুই কুকুরের লড়াই’ বলে কটাক্ষ করেছিল চিন।

বঙ্গবন্ধু হত্যার পর খন্দকার মোস্তাকের শাসনকালে ১৯৭৫ সালের মধ্য আগস্টে চিন বাংলাদেশকে স্বীকৃতি দেয়। আর এবার করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচানোর জন্য বিএনপিকে ১০ হাজার মাস্ক দিল চিনের কমিউনিস্ট পার্টি। বুধবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগিরের নির্দেশে দলের তিনজন প্রতিনিধি ঢাকায় অবস্থিত চিনের দূতাবাস থেকে এই উপহার গ্রহণ করেন।

[আরও পড়ূুন: বাংলাদেশে মৃত্যু বেড়ে ১২০, লকডাউন বাড়ানোর সুপারিশ জাতীয় কমিটির ]

এপ্রসঙ্গে বিএনপির চেয়ারপার্সনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহাসচিবের নির্দেশে চিনের দূতাবাস থেকে মাস্ক গ্রহণ করেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান। তাঁরা চিনের দূতাবাস থেকে মাস্ক নিয়ে বিএনপির চেয়ারপার্সনের কার্যালয়ে থাকা দলের তথ্য ও গবেষণা সম্পাদক রিয়াজউদ্দিন নসুর কাছে হস্তান্তর করেন। মহামারি করোনার প্রকোপ থেকে রক্ষা করার জন্য তাদের মাস্ক দেওয়ায় চিনের দূতাবাস ও কমিউনিস্ট পার্টিকে ধন্যবাদ জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগির।

[আরও পড়ূুন: দুস্থদের সেবায় ফের মানবিক শাকিব, প্রিয় ব্যাট নিলামে তুলছেন অলরাউন্ডার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement