১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

মাঝনদীতে দুই নৌকার মুখোমুখি সংঘর্ষ, বাংলাদেশে পাঁচ শিশু-সহ মৃত অন্তত ১১

Published by: Sucheta Sengupta |    Posted: September 9, 2020 2:25 pm|    Updated: September 9, 2020 2:27 pm

An Images

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: ফের মাঝনদীতে নৌকা দুর্ঘটনা। বাংলাদেশে (Bangladesh) প্রাণ গেল শিশু ও মহিলা-সহ ১১ জন যাত্রীর। বুধবার সকালে নেত্রকোনা জেলার কলমাকান্দায় দুই নৌকার সংঘর্ষে ডুবে যায় একটি নৌকা। তাতেই এখনও পর্যন্ত ১১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রশাসনের।

জানা গিয়েছে, এদিন সকাল পৌনে দশটা নাগাদ রাজনগরে গুমাই নদীতে একটি যাত্রীবাহী নৌকার সঙ্গে বালিভরতি নৌকার মুখোমুখি সংঘর্ষ ঘটে। প্রশাসন ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, সুনামগঞ্জের ধরমপাশা উপজেলার মধ্যনগর থেকে নেত্রকোনা সদর উপজেলার ঠাকুরকোনা যাওয়ার পথে এই দুর্ঘটনা ঘটেছে। কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (UNO) মহম্মদ সোহেল রানা এই দুর্ঘটনার খবর নিশ্চিত করেছেন। এখন পর্যন্ত ১১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃতদের মধ্যে পাঁচজন মহিলা ও পাঁচ শিশু। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বড়খাপন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মহম্মদ হাদিসউজ্জামান।

[আরও পড়ুন: ‘সামরিক অভিধান’ থেকে ‘মার্শাল ল’ শব্দটি বাদ দেওয়ার পরামর্শ শেখ হাসিনার]

জেলার পুলিশ সুপার মহম্মদ আকবর আলি মুন্সি বলেন, ”দুর্ঘটনার খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে যায়। এর আগে ৫ আগস্ট জেলার মদন উপজেলার হাওরে নৌকাডুবির ঘটনায় ৭ শিশুসহ ১৮ জনের প্রাণহানির ঘটনা ঘটেছিল।” কিন্তু কীভাবে যাত্রীবাহী নৌকাটির মুখোমুখে চলে এল বালিভরতি নৌকা, তা নিয়ে প্রশ্ন উঠছে। যাত্রীবাহী নৌকাটিতে কতজনই বা ছিলেন, জানা যায়নি তাও। কেউই কি সংঘর্ষ এড়াতে পারল না? এ নিয়ে অবশ্য এখনও পর্যন্ত কলমাকান্দা উপজেলার প্রশাসন কোনও কারণ দেখায়নি। তবে নদীতে এখনও তল্লাশি চলছে বলে খবর।

[আরও পড়ুন: ‘সন্ত্রাসের পেটেন্ট শুধু BNP’র’, প্রণবকে নিয়ে সরকারের সমালোচনার জবাব হাসিনার মন্ত্রীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement