BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লকডাউন শিথিল হতেই বাড়ছে করোনার প্রকোপ, বাংলাদেশে একদিনে আক্রান্ত ১০৩৪ জন

Published by: Soumya Mukherjee |    Posted: May 11, 2020 5:35 pm|    Updated: May 11, 2020 5:35 pm

Corona death toll rises to 239 in Bangladesh, positive cases 15,691

সুকুমার সরকার, ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে অন্য দেশগুলির মতো লকডাউনের রাস্তায় হেঁটেছিল বাংলাদেশও। বর্তমানে তা পুরোপুরি উঠে না গেলেও শিথিল করা হয়েছে। আর তারপর থেকেই হু হু করে বাড়ছে এই মারণ ভাইরাসের প্রকোপ। গত ২৪ ঘণ্টায় সাত হাজার ২০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। তাতে দেখা গিয়েছে এই সময়ের মধ্যে নজির গড়ে করোনায় আক্রান্ত হয়েছেন এক হাজার ৩৪ জন। মৃত্যু হয়েছে ১১ জনের। এর ফলে এখনও পর্যন্ত মৃত্যু হল ২৩৯ জনের।

সোমবার দুপুরে ঢাকার মহাখালী থেকে প্রকাশিত স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন বুলেটিনে জানানো হয়েছে, রবিবারের থেকে মৃতের সংখ্যা কমলেও আক্রান্তের সংখ্যা প্রায় ২০০ জন বৃদ্ধি পেয়েছে। গতকাল দুপুর পর্যন্ত যেখানে ৮৮৭ জন আক্রান্ত হয়েছিলেন। সোমবার সেই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে এক হাজার ৩৪ জন। এর ফলে মোট আক্রান্ত সংখ্যা গিয়ে পৌঁছেছে ১৫ হাজার ৬৯১ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনার বলি হয়েছেন ১১ জনের। মৃতদের মধ্যে পাঁচজন পুরুষ ও ছজন মহিলা রয়েছেন। এদের মধ্যে আটজন ঢাকা, দুজন চট্টগ্রাম ও একজন রংপুর বিভাগের বাসিন্দা।

[আরও পড়ুন: আগামী ২১ দিন বাংলাদেশের পক্ষে খুবই বিপজ্জনক, আশঙ্কা বিশেষজ্ঞদের ]

স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, গত আট মার্চ প্রথম করোনা রোগীর সন্ধান পাওয়া যায় বাংলাদেশে। তারপর থেকে দেশের ৩৭টি করোনা পরীক্ষাগারে এক লক্ষ ২৯ হাজার ৮৬৫ জনের নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে সোমবার দুপুর পর্যন্ত ১৫ হাজার ৬৯ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে। এর মধ্যে ২৩৯ জন মারা গিয়েছেন ও দু’হাজার ৯০২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। গত ২৪ ঘণ্টাতেই সুস্থ হয়েছেন ২৫২ জন।

[আরও পড়ুন: লকডাউনে রমরমা পাচারকারীদের, বাংলাদেশে ফের মিলল ডলফিনের ছিন্নভিন্ন দেহ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে