২ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাংলাদেশে করোনার বলি ২১৪, আক্রান্তের সংখ্যা বেড়ে ১৩ হাজার ৭৭০ জন

Published by: Soumya Mukherjee |    Posted: May 9, 2020 11:52 am|    Updated: May 9, 2020 10:11 pm

An Images

ফাইল ফটো

সুকুমার সরকার, ঢাকা: মহামারি করোনা (Corona) -এর জেরে বিশ্বের অন্যান্য দেশের মতো মৃত্যুর মিছিল চলছে বাংলাদেশেও। পাশাপাশি বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আরও ৮ জন মারা গিয়েছেন। এদের মধ্যে রয়েছেন এক অতিরিক্ত সচিব ও এক পুলিশকর্মী। ইতিমধ্যেই দেড় হাজার পুলিশকর্মী আক্রান্ত হয়েছেন এই মারণ ভাইরাসে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮০ পুলিশকর্মী। এদিকে খাদ্যমন্ত্রকের অতিরিক্ত সচিব গৌতম আইচ সরকার মারা গিয়েছেন শনিবার সকালে। তিনি জ্বর, অ্যাজমা ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গিয়েছেন। গৌতম আইচ ধর্মবিষয়ক মন্ত্রকের নিয়ন্ত্রণাধীন হিন্দু কল্যাণ ট্রাস্টের প্রাক্তন সচিব ছিলেন। অন্যদিকে সকালেই ঢাকার তেজগাঁও শিল্পাঞ্চল থানার পুলিশ কনস্টেবল এনামুল হকও (৪৫) করোনার উগসর্গ নিয়ে মারা গিয়েছেন।

এপ্রসঙ্গে ওই থানার ওসি বলেন, ‘করোনা ভাইরাসের উপসর্গ থাকায় এনামুলকে পৃথকভাবে রাখা হয়েছিল। তবে তাঁর সর্দিকাশি ছিল অল্প। সকালে গরম জল করার সময় তাঁর বুকে ব্যথা ওঠে। প্রথমে পুলিশ হাসপাতালে এবং সেখান থেকে হৃদরোগ ইন্সটিটিউটে নিয়ে যাওয়া হয় তাঁকে। সকাল ১০টার সময় চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। আক্রান্তের সংখ্যা ছাপিয়ে এবার শীর্ষে উঠে এল পুলিশ। পুলিশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫০৯ জনে। শুক্রবার এই আক্রান্তের সংখ্যা ছিল এক হাজার ৪২৯ জন। এ পর্যন্ত মারা গেছেন ছয়জন পুলিশ সদস্য। মোট আক্রান্তের মধ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদস্য ৭০৮ জন। আক্রান্তদের মধ্যে নিচুস্তরের পুলিশ সদস্যই বেশি।’

[আরও পড়ুন: ‘বন্দে ভারত মিশন’-এ উদ্ধারকাজ, সাতটি বিমানে ফিরছেন বাংলাদেশে আটকে থাকা ভারতীয়রা ]

ডিএমপি জানায়, এছাড়া তাদের দুজন অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) ও একজন সহকারী পুলিশ কমিশনার (এসি) পদমর্যাদার কর্মকর্তা আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে আসায দুহাজার ৮৭০ জন সদস্যকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের দেখভালের জন্য উচ্চপদস্থ পরিদর্শন টিম গঠন করা হয়েছে। আইজিপি ড. বেনজীর আহমেদ ও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মহম্মদ শফিকুল ইসলামের নির্দেশে শুক্রবার এই টিম গঠন করা হয়।

 গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ৬৩৬ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এনিয়ে মোট আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৭০ জন। দেশে আরও ৮ জনের মৃত্যু নিয়ে মোট সংখ্যা দাঁড়াল ২১৪ জনে। আজ শনিবার দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধি দপ্তর অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

[আরও পড়ুন: বাংলাদেশে করোনার মৃত্যুমিছিল, চব্বিশ ঘণ্টায় সাংবাদিক-সহ মৃত ১৪]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement