১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের ককটেল বিস্ফোরণে কাঁপল ঢাকা বিশ্ববিদ্যালয়

Published by: Soumya Mukherjee |    Posted: February 3, 2020 6:19 pm|    Updated: February 3, 2020 6:21 pm

Crude bomb blast occurs in Dhaka University campus, no casualty

সুকুমার সরকার, ঢাকা: কয়েকদিনের বিরতির পর ফের ককটেল বিস্ফোরণে কেঁপে উঠল ঢাকা বিশ্ববিদ্যালয়। সোমবার দুপুরে ঘটনাটি ঘটে সেই মধুর ক্যান্টিনের সামনেই। তবে এই কেউ হতাহত হয়নি।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, সোমবার দুপুরে মধুর ক্যান্টিন ও ডাকসু ভবনের মাঝখানের রাস্তায় আচমকা বিস্ফোরণ হয়। সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষীরা ঘটনাস্থানে ছুটে গেলেও কাউকে ধরতে পারেননি। এমনকী কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তা বুঝতে পারেননি। তবে প্রত্যক্ষদর্শীরা বলছেন, আগের মতোই কলা ভবনের ছাদ থেকে একটি ককটেল নিক্ষেপ করা হয়। এর জেরেই এই বিস্ফোরণ হয়। খবর পেয়ে পুলিশ এসে তদন্ত শুরু করলেও কেউ গ্রেপ্তার হয়নি।

[আরও পড়ুন: করোনা আতঙ্ক, চিনা নাগরিকদের অন অ্যারাইভাল ভিসা স্থগিত রাখার সিদ্ধান্ত বাংলাদেশের ]

 

এ প্রসঙ্গে নীলক্ষেত পুলিশ ফাঁড়ির আধিকারিক রইছউদ্দিন জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে সোমবার একটি ককটেল বিস্ফোরণ হয়েছে। এখনও পর্যন্ত এই ঘটনায় কেউ গ্রেপ্তার না হলেও তদন্ত চলছে।

[আরও পড়ুন: ‘ঢাকার দুটি পৌরনিগমে জয় সরকারের প্রতি বিশ্বাসের প্রতিফলন’, বলছেন শেখ হাসিনা ]

 

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছরের ডিসেম্বর মাসে একাধিকবার বিস্ফোরণে কেঁপে ওঠে ঢাকা বিশ্ববিদ্যালয় চত্বর। এর মাঝেই কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভবনে ভিপি নুরুল হক নুর ও তাঁর সহযোগীদের ওপর হামলার ঘটনা ঘটে। এতে নুর, ফারাবী ও সুহেল-সহ অন্তত ২৫ জন জখম হন। ওই ঘটনার পর উত্তাল হয়ে ওঠে ক্যাম্পাস। হামলায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে ক্যাম্পাসে কয়েক দফা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন পড়ুয়ারা। ঘটনা নিয়ে একে অপরের বিরুদ্ধে অভিযোগ জানায় শাসকদলের ছাত্রলিগ-মুক্তিযুদ্ধ মঞ্চ ও ডাকসু ভিপি নুরুল হক নুর নেতৃত্বাধীন সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। তারপর থেকেই থমথমে অবস্থা বিরাজ করছিল ঢাকা বিশ্ববিদ্যালয় চত্বরে। এর মধ্যেই সোমবার ফের ক্যাম্পাসে ককটেল বিস্ফোরণের ঘটনায় রীতিমতো চঞ্চল্য ছড়িয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে