BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আবহে বাংলাদেশে ডেঙ্গুর আতঙ্ক, আক্রান্ত অন্তত ২০ হাজার

Published by: Monishankar Choudhury |    Posted: October 13, 2021 11:52 am|    Updated: October 13, 2021 11:52 am

Dengue wrecks havoc in Bangladesh | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: করোনা মহামারীর মধ্যে বাংলাদেশে (Bangladesh) এবার আতঙ্কের আরও এক নাম হয়ে দাঁড়িয়েছে ডেঙ্গু। সবমিলিয়ে এখনও পর্যন্ত দেশের হাসপাতালগুলিতে অন্তত ২০ হাজার ডেঙ্গু আক্রান্ত মানুষকে চিকিৎসা প্রদান করা হয়েছে।

[আরও পড়ুন: Durga Puja 2021: বাংলাদেশে শারদোৎসবের দায়িত্বে মহিলারা, রমণীদের হাত ধরে পুজো শুরু রমনায়]

অন্যান্য বছরের তুলনায় চলতি বছর লাফিয়ে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। স্বাস্থ্যদপ্তর সূত্রে খবর, ডেঙ্গু আক্রান্ত হয়ে বাংলাদেশের হাসপাতালগুলিতে ভরতি অন্তত ২০ হাজার ১২৯ জন। সোমবার মশাবাহিত রোগ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ২১১ জন নতুন রোগী ভরতি হয়েছেন। একই সময়ে ডেঙ্গুতে ৭৬ জনের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। ওই বিবৃতিতে বলা হয়, সোমবার দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গুরোগী ভরতি হয়েছেন ২১১ জন। এর মধ্যে ঢাকায় ১৬৪ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ভরতি হয়েছেন ৪৭ জন।

জানা গিয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯৬৭ জন ডেঙ্গুরোগী ভরতি আছেন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭৯৫ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ১৭২ জন রোগী ভরতি  রয়েছেন। এবছর ১ জানুয়ারি থেকে ৯ অক্টোবর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২০ হাজার ১২৯ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ হাজার ৮৬ জন রোগী। এ যাবৎ ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৭৬ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশে করোনা মহামারী প্রাণ কেড়েছে বহু মানুষের। প্রবল ধাক্কা খেয়েছে দেশের অর্থনীতি। এহেন পরিস্থিতিতে গত সেপ্টেম্বর মাসে ৫৪৪ দিন পর আগের মতো স্কুলড্রেস পরে, পিঠে ব্যাগ নিয়ে ক্লাসে ফিরে পড়ুয়ারা। এহেন সংকট কালে ডেঙ্গুর ভয়াবহ রূপ রীতিমতো উদ্বিগ্ন করে তুলেছে প্রশাসনকে।

[আরও পড়ুন: পাক মহিলা সাংবাদিকের জুতোয় ‘বাংলাদেশের পতাকা’! অবমাননার অভিযোগে শোরগোল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement