Advertisement
Advertisement
Bangladesh

পাক মহিলা সাংবাদিকের জুতোয় ‘বাংলাদেশের পতাকা’! অবমাননার অভিযোগে শোরগোল

কেউ কেউ বলছেন, জুতোটি বিখ্যাত 'গুচি' ব্র্যান্ডের।

New controvesry arises with the shoe of Pak journalist Jainab Abbas that featuring like Bangladesh flag | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:October 11, 2021 12:58 pm
  • Updated:October 11, 2021 1:21 pm

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের (Bangladesh) প্রতি চরম অপমানজনক আচরণের অভিযোগ উঠল এক পাকিস্তানি সাংবাদিকের বিরুদ্ধে। সম্প্রতি আইসিসির অফিশিয়াল ফেসবুক পেজ থেকে পোস্ট করা একটি ভিডিও ঘিরে তোলপাড় ক্রীড়ামহল। ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে, পাকিস্তান (Pakistan) জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন কোচ মিকি আর্থারের সাক্ষাৎকার নিচ্ছেন পাকিস্তানেরই সাংবাদিক জয়নাব আব্বাস। নীল রংয়ের জিন্সের সঙ্গে কালো জ্যাকেট পরেছেন জয়নাব। আর তাঁর পায়ে সাদা রংয়ের জুতো। ওই জুতোর এক কোনায় দেখা যাচ্ছে, সবুজের মাঝে লাল রং, যা দেখতে অবিকল বাংলাদেশের পতাকার মতো। আর তা নিয়েই শোরগোল শুরু হয়ে গিয়েছে।

Pak journalist
পাকিস্তানি সাংবাদিক জয়নাব আব্বাস

সুন্দরী পাক সাংবাদিক জয়নাব আব্বাসের এই জুতো নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে তুমুল আলোচনা-সমালোচনা। কেউ কেউ বলছেন, বাংলাদেশকে হেয় করার জন্যই সে দেশের পতাকা জুতায় রেখেছেন জয়নাব। তবে অনেকেই বলছেন, বিখ্যাত ব্র্যান্ড ‘গুচি’ও (Gucci) তাদের লোগোর পাশাপাশি এই লাল-সবুজ রং ব্যবহার করে। জয়নাবের জুতোটি ওই ব্র্যান্ডের বলেই দাবি তাঁর ঘনিষ্ঠদের।

Advertisement

[আরও পড়ুন: Durga Puja 2021: পুজোমণ্ডপে হামলার ষড়যন্ত্র জঙ্গিদের! তথ্য হাতে পেয়ে সতর্ক বাংলাদেশ পুলিশ]

১৯২১ সালে পথচলা শুরু হয় ইটালিয়ান ব্র্যান্ড ‘গুচি’র। ফ্যাশনেবল কাপড় ও চামড়ার পণ্যের জন্য ‘গুচি’ বিশ্বসেরা একটি ফ্যাশন ব্র্যান্ডের নাম। এই ব্র্যান্ডের জুতো-বেল্ট-ব্যাগে দুই পাশে সবুজ ও মাঝখানে লাল রং ব্যবহার করে। পাকিস্তানি সাংবাদিক জয়নাব আব্বাসের জুতার ওই লাল-সবুজ চিহ্নটিও ‘গুচি’ ব্র্যান্ডের বলেই মত অনেক সমর্থকের।

Advertisement

[আরও পড়ুন: পাত্রী চাই! ডিভোর্স নিয়ে টানাপোড়েনের মাঝেই ফেসবুকে লিখলেন নোবেল]

বিশ্বকাপ শুরুর দু’ দিন আগেই বাংলাদেশের চার তারকা ক্রিকেটার তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুস্তাফিজুর রহমানের সঙ্গে ছবি তুলে সোশ্যাল মিডিয়া টুইটারে (Twitter) নিজের অ্যাকাউন্টে পোস্ট করছিলেন জয়নাব আব্বাস। তখন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের মনে প্রশ্ন জাগে, কে তিনি? সেই সুন্দরী তরুণীই পাকিস্তানের জনপ্রিয় ক্রীড়া সাংবাদিক জয়নাব আব্বাস? পাকিস্তান সুপার লিগে (PSL) উপস্থাপকের ভূমিকাতেও দেখা গিয়েছে তাঁকে। কাজ করেন টেন স্পোর্টস এবং সোনি ইএসপিএনে। এছাড়া পাকিস্তানের শীর্ষ পত্রিকা ‘দ্য ডন’-এ তিনি নিয়মিত কলামও লেখেন জয়নাব। ফলে তাঁর মতো ব্যক্তিত্বের এহেন বিতর্কে জড়িয়ে পড়া নিয়ে এত আলোচনা শুরু হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ