২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

‘ঠিক সময়েই বাংলাদেশে নির্বাচন হবে’, বিরোধীদের জবাব মন্ত্রী ওবায়দুল কাদেরের

Published by: Monishankar Choudhury |    Posted: March 13, 2021 11:50 am|    Updated: March 13, 2021 11:50 am

An Images

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে তুঙ্গে শাসক-বিরোধী তরজা। আওয়ামি লিগের বিরুদ্ধে গণতান্ত্রিক মূল্যবোধ সরিয়ে রেখে ক্ষমতা কুক্ষিগত করার অভিযোগে সরব হয়েছে প্রধান বিরোধী দল বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টি (BNP)। এবার সেই অভিযোগ উড়িয়ে দিয়ে সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, দেশের সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন হবে।

[আরও পড়ুন: টিকা নিয়েও করোনায় মৃত্যু বাংলাদেশের সাংসদের, কার্যকারিতা নিয়ে উঠছে প্রশ্ন]

শুক্রবার ঢাকায় তাঁর সরকারি বাসভবন থেকে সংবাদমাধ্যমে বিবৃতি দেন মন্ত্রী তথা আওয়ামি লিগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, “বিএনপি রাজনীতি উদ্দেশ্যহীন ও ভুল। তাই ওই দলের কর্মীরাই এখন তাঁদের নেতাদের ওপর ক্ষুব্ধ। দলটির আন্দোলনের রং-রূপ এ দেশের মানুষের অজানা নয়। কোনো জুতসই ইস্যু খুঁজে না পেয়ে বিএনপি ঠুনকো ইস্যু নিয়ে মাঠ গরমের অপচেষ্টা করছে। বিএনপির আন্দোলনের মৌশুমি হাঁকডাক নেতাদের ওপর কর্মীদের পুঞ্জীভূত ক্ষোভ প্রশমনের চেষ্টামাত্র।”

বলে রাখা ভাল, লেখক মুশতাক আহমেদের মৃত্যুর পর ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে বাংলাদেশে তুঙ্গে বিতর্ক। ক্ষমতা ধরে রাখতেই হাসিনা সরকার এই আইন তৈরি করেছে বলে অভিযোগ জানিয়েছে বিএনপি। সেই বিষয়ে কাদের বলেন, “জনগণের কথা মাথায় রেখেই সরকার আইন প্রণয়ন করে। বিশ্বের বিভিন্ন দেশে ডিজিটাল নিরাপত্তা নিয়ে আইন রয়েছে। মনে রাখতে হবে, মতপ্রকাশের স্বাধীনতা মানে অন্যের অধিকার হরণ নয়। খেয়াল খুশিমতো লেখা বা বলা নয়। বলা বা লেখার ক্ষেত্রে সত্যতা ও বস্তুনিষ্ঠতা থাকলে আইন কোনও বাধা নয়। তারপরও আইনের অপপ্রয়োগ যাতে না হয়, সে জন্য শেখ হাসিনা সরকার ইতিমধ্যে কঠোর নির্দেশ দিয়েছে।” এদিন, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে বিএনপির নির্বাচনের দাবি প্রসঙ্গে দলটির নেত্রী খালেদা জিয়ার কথা স্মরণ করিয়ে দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, “খালেদা জিয়া বলেছিলেন, পাগল ও শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়।” শুধু তাই নয়, তত্ত্বাবধায়ক সরকারের ধারণা অবান্তর বলে মন্তব্য করেন আওয়ামি লিগের সাধারণ সম্পাদক।

[আরও পড়ুন: শাকিব কালীপুজোয় যাবে না মসজিদে, এটা তাঁর ব্যক্তিগত ব্যাপার: বাংলাদেশের হাই কোর্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement