২৩ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ৭ মে ২০২১ 

READ IN APP

Advertisement

প্রাণ নিয়ে ছিনিমিনি জালিয়াতদের, ঢাকায় বাজেয়াপ্ত মেয়াদ উত্তীর্ণ করোনা কিট

Published by: Monishankar Choudhury |    Posted: April 16, 2021 3:20 pm|    Updated: April 16, 2021 3:44 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে (Bangladesh) দ্রুত বাড়ছে করোনা সংক্রমণ। মহামারীর সঙ্গে লড়তে তৎপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশাসন। দেশের এহেন দুর্দিনে দ্রুত মুনাফা লাভের আশায় অনৈতিক কাজ বাড়িয়ে তুলেছে সমাজবিরোধীরা। বিশেষ করে মেয়াদ উত্তীর্ণ করোনা পরীক্ষার কিটের ব্যবসা চলছে রমরমিয়ে।

[আরও পড়ুন: ‘ইসলাম না মানলে দেশ ছাড়তে হবে’, বাংলাদেশের হিন্দু পরিবারকে হুমকি]

শুক্রবার রাজধানী ঢাকায় চারটি ট্রাক ভরতি অনুমোদনহীন মেডিক্যাল পণ্য, মেয়াদ উত্তীর্ণ করোনা পরীক্ষার কিট ও রি-এজেন্ট উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এই ঘটনায় ন’জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-২-এর জনসংযোগ আধিকারিক আবদুল্লা আল মামুন। তিনি আরও জানান, গোপন খবরের ভিত্তিতে রাজধানীর বনানী ও মহম্মদপুরের ৩টি প্রতিষ্ঠানে রাতভর অভিযান চালায় র‌্যাব-২। প্রতিষ্ঠানগুলো হচ্ছে বায়োল্যাব ইন্টারন্যাশনাল, হাইটেক হেলথ কেয়ার ও এক্সন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস লিমিটেড। বাজেয়াপ্ত হওয়া ট্রাকগুলি থেকে ১২ টন চিকিৎসা সামগ্রী জব্দ করা হয়। করোনা, এইচআইভি ও রক্ত-সহ সব পরীক্ষার রি-এজেন্ট ছিল সেখানে। মেয়াদ উত্তীর্ণ টেস্ট কিটগুলির মেয়াদ বাড়িয়ে বাজারে বিক্রি করার ছক ছিল জালিয়াতদের।

উল্লেখ্য, গত বুধবার থেকে আটদিনের জন্য লকডাউন ঘোষণা করেছে হাসিনা প্রশাসন। জরুরি প্রয়োজনে বাড়ি থেকে বের হওয়া ও ফেরার জন্য পুলিশের বিশেষ অ্যাপ ব্যবহার করে আলাদা মুভমেন্ট পাস নিতে হবে বলে জানিয়েছে প্রশাসন। এদিকে, লকডাউন নিয়ে সরকারের এই সিদ্ধান্তে আপত্তি জানিয়েছে, রপ্তানি খাতের পোশাক ও বস্ত্রশিল্প মালিকরা। পোশাক শিল্প মালিকরা বলছেন, প্রতিযোগী দেশগুলির মতো স্বাস্থ্যবিধি মেনে কারখানা খোলা রাখতে চান তাঁরা।

[আরও পড়ুন: লকডাউনে ফিকে বাংলাদেশের নববর্ষের জৌলুস, করোনা আবহেই শুভেচ্ছা জানালেন হাসিনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement