BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২৬ মে ২০২০ 

Advertisement

সংক্রমণ রুখতে চার এপ্রিল পর্যন্ত গণছুটি, সেনা মোতায়েন বাংলাদেশে

Published by: Soumya Mukherjee |    Posted: March 24, 2020 1:06 pm|    Updated: March 24, 2020 1:06 pm

An Images

ফাইল ফটো

সুকুমার সরকার, ঢাকা: চিনের পর ইটালি, স্পেন ও ইরানের পরিস্থিতি দেখে কাঁপছে গোটা বিশ্ব। অর্থনৈতিক দুরবস্থার দোহাই দিয়ে পাকিস্তান সম্পূর্ণ লকডাউনের পথে না হাঁটলেও আরেক প্রতিবেশী ভারতের ৩০টি রাজ্যে লকডাউন চলছে। এই পরিস্থিতিতে করোনা ভাইরাস (Corona Virus)’র সংক্রমণ রুখতে উপযুক্ত পদক্ষেপ নিল হাসিনা সরকারও। আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশজুড়ে ঘোষণা করা হল গণছুটি।

Bangladesh minister

প্রশাসন সূত্রে জানানো হয়েছে, ভয়াবহ এই পরিস্থিতির মোকাবিলা করার জন্য দেশের মানুষের স্বার্থেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। চার তারিখ পর্যন্ত শুধু কাঁচাবাজার, পুলিশ, হাসপাতাল ও জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত সমস্ত বিভাগগুলি খোলা থাকবে। সোমবার বাংলাদেশ সচিবালয়ে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করার সময় মন্ত্রী পরিষদের সচিব খন্দকার আনোয়ারুল এই ঘোষণা করেন। পাশাপাশি আরও জানান, করোনা ভাইরাসের সংক্রমণ রোখার জন্য স্থানীয় প্রশাসনকে সহায়তা করতে মঙ্গলবার থেকেই দেশজুড়ে সেনা নামানো হচ্ছে।

[আরও পড়ুন: বাংলাদেশে মৃত ইটালি ফেরত যুবক, আক্রান্ত বেড়ে ২৭ ]

এপ্রসঙ্গে খন্দকার আনোয়ারুল বলেন, ‘২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সরকার গণছুটি ঘোষণা করেছে। এই ছুটির সঙ্গে ২৬ মার্চের ছুটি ও ২৭-২৮ মার্চ শুক্র-শনিবার এবং ৩ ও ৪ এপ্রিল শুক্র-শনিবার যোগ হবে। তবে হাসপাতাল ও জরুরি পরিষেবা সংক্রান্ত বিভাগগুলি খোলা থাকবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সারাদেশে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সেনাবাহিনী প্রশাসনকে সহযোগিতা করবে।’

[আরও পড়ুন: বানচাল নাশকতার ছক, ভারতে অনুপ্রবেশের আগেই ধৃত নব্য JMB’র শীর্ষনেত্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement