BREAKING NEWS

২৩ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ১০ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

সীতাকুণ্ডের স্মৃতি উসকে ফের বাংলাদেশের রাসায়নিকের গুদামে ভয়াবহ আগুন

Published by: Monishankar Choudhury |    Posted: November 12, 2022 2:29 pm|    Updated: November 12, 2022 2:29 pm

Fire breaks out at Bangladesh chemical godown | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: সীতাকুণ্ডের স্মৃতি উসকে ফের বাংলাদেশের রাসায়নিকের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড। শনিবার ভোরে ধামরাইয়ে বিসিক শিল্প নগরীতে একটি কেমিক্যালের গোডাউনে ভয়াবহ আগুন লাগে। এই ঘটনায় এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে দলকল।

দমকল সূত্রে খবর, এদিন ধামরাইয়ে বিসিক শিল্প নগরীর বাংলাদেশ এগ্রিকালচার লিমিটেড কারখানার একটি রাসায়নিকের গুদামে আগুন লাগে। দ্রুত লেলিহান শিখা কারখানার চারতলায় ছড়িয়ে পড়ে। প্রথমে ধামরাই ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। কিন্তু আগুন বেশি হওয়ায় আরও ফায়ার ইউনিট তলব করা হয়। পরে সাভার, ডিইপিজেড, জিরাবো ফায়ার সার্ভিসের দু’টি করে ইউনিট ও একটি গাড়ি-সহ মোট ৯ টি ইঞ্জিন ঘটনাস্থলে আসে। দমকল কর্মীদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এই ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। এসব তথ্য নিশ্চিত করেছেন ধামরাই ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সোহেল রানা।

[আরও পড়ুন: হত্যা, মাদক কারবার-সহ ২৩ মামলার খাঁড়া মাথার উপর, বাংলাদেশে গুলিযুদ্ধে নিহত আসামী]

উল্লেখ্য, গত জুন মাসে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে সীতাকুণ্ডের (Sitakund) বি এম কন্টেনার ডিপোয়। ওই ঘটনায় মৃত্যু হয় ৪৯ জনের। আহত হন বহু মানুষ। পরিস্থিতি সামাল দিতে সেনাবাহিনীকে উদ্ধার কাজে নামানো হয়। অভিযোগ ছিল, সেখানে মজুত কন্টেনারগুলিতে রাসায়নিক পদার্থ থাকায় প্রবল বিস্ফোরণ ঘটে। সেই ঘটনায় নাশকতার আশঙ্কাও প্রকাশ করেছিলেন বাংলাদেশের তথ্যমন্ত্রী হাসান মাহমুদ।

এদিকে, শুক্রবার গভীর রাতে পঞ্চগড় জেলা শহরের পঞ্চগড় বাজারে অগ্নিকাণ্ড ঘটে। ওই ঘটনায় ছোট-বড় মিলিয়ে ৬৫টি দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছে বলে খবর। জানা গিয়েছে, বাজারের একটি মাছের দোকান থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে আশপাশে আগুন ছড়িয়ে পড়ে। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে দমকলের ছ’টি ইঞ্জিন। অগ্নিকাণ্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

[আরও পড়ুন: ‘গরু কাটল আবদুল, দেশ ছেড়ে ভারতে গেল নেপাল’, প্রশ্নপত্র নিয়ে বাংলাদেশে তুঙ্গে বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে