BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনায় প্রথম শিশুমৃত্যুর ঘটনা বাংলাদেশে, ক্রমেই জটিল হচ্ছে পরিস্থিতি

Published by: Monishankar Choudhury |    Posted: April 14, 2020 10:56 am|    Updated: April 14, 2020 10:56 am

An Images

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে কিছুতেই থামছে না করোনা ভাইরাসের মৃত্যুমিছিল। এবার মারণ রোগের কবলে পড়ে প্রাণ হারালো ছ’বছর বয়সী এক শিশু। দেশে এই প্রথম করোনায় শিশুমৃত্যুর ঘটনা ঘটল।

[আরও পড়ুন: করোনা আতঙ্কের মধ্যেই প্রেমিকাকে লাগাতার ধর্ষণ যুবকের, ভিডিও করল বন্ধুরা]

এই প্রসঙ্গে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-এর (আইইডিসিআর) প্রধান মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন, রবিবার পর্যন্ত বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে সব চেয়ে কম বয়সের মৃত ব্যক্তির বয়স ছিল ৩২ বছর। কিন্তু দেশের মধ্যে চট্টগ্রামেই প্রথম এই মারণ ভাইরাসের বলি হল কোনও শিশু। জানা গিয়েছে, গত কয়েকদিন ধরেই জ্বর, কাশি এবং শ্বাসকষ্টে ভুগছিল শিশুটি। বাড়িতেই তার চিকিৎসা চলছিল। রবিবার রাতে তার নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পান পরিবারের সদস্যরা। রিপোর্টে জানা যায় শিশুটির শরীরে রয়েছে করোনা ভাইরাস। তারপরও শিশুটিকে হাসপাতালে নিয়ে যাননি পরিবারের সদস্যরা। তবে পরিস্থিতির আরও অবনতি হওয়ায় সোমবার মধ্যরাতে তাকে জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। সঙ্গে সঙ্গে শিশুটিকে হাসপাতালে ভরতি করে নেন ডাক্তাররা। কিন্তু তাকে বাঁচানো সম্ভব হয়নি। চিকিৎসা শুরুর কিছুক্ষণের মধ্যে শিশুটি মারা যায়।

বর্তমানে বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮০৩। এর মধ্যে ৪২ জন সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন। মৃত্যু হয়েছে ৩৯ জনের। অন্যদিকে, বিশ্বজুড়ে এই মারণ ভাইরাসে এখনও পর্যন্ত ১৮ লক্ষ ৫১ হাজার ৫৩১ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লক্ষ ১৪ হাজার ২৯০ জনের।

[আরও পড়ুন: ‘লকডাউনের জেরে কাজ হারানো মানুষদের টাকা দেবে সরকার’, ঘোষণা শেখ হাসিনার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement