১৩ অগ্রহায়ণ  ১৪২৭  সোমবার ৩০ নভেম্বর ২০২০ 

Advertisement

বাংলাদেশের মাদ্রাসায় যৌন নির্যাতনের শিকার ৪ শিশু, ধৃত শিক্ষক

Published by: Monishankar Choudhury |    Posted: October 19, 2020 12:12 pm|    Updated: October 19, 2020 12:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের মাদ্রাসায় যৌন নির্যাতনের ঘটনার সাক্ষী থাকল বাংলাদেশ (Bangladesh)। অভিযোগ, চার শিশু শিক্ষার্থীর উপর জুনি নির্যাতন চালায় ওই মাদ্রাসার শিক্ষিক। অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ।

[আরও পড়ুন: লকডাউন কাটিয়ে ঘরে ফেরার পালা, বাংলাদেশের প্রবাসী ইটালীয়দের ফেরাচ্ছে বিমান সংস্থা]

জানা গিয়েছে, জয়পুরহাটে চার শিশু শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে করা মামলায় আবদুর রশিদ (৪৫) নামের এক মাদ্রাসাশিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার রাতে জয়পুরহাট সদর উপজেলার মুজাহিদপুর এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। এর আগে নির্যাতনের শিকার এক শিশুর অভিভাবক থানায় মামলা করেন। সেখানে বলা হয়েছ, আর পাঁচটা দিনের মতোই রবিবার মাদ্রাসায় যায় ওই চার খুদে পড়ুয়ারা। সেখানে ছুটির পর তাদের একটি কক্ষে নিয়ে গিয়ে যৌন নিপীড়ন চালায় শিক্ষক আবদুর রশিদ। ভয় পেয়ে শিশুরা চিৎকার করলে স্থানীয়রা এগিয়ে গেলে পালিয়ে যায় অভিযুক্ত।

পুলিশ জানিয়েছে, নির্যাতনের শিকার এক শিশুর অভিভাবক রবিবার রাতে জয়পুরহাট সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। পুলিশ রাতেই অভিযান চালিয়ে শিক্ষক আবদুর রশিদকে গ্রেপ্তার করে। জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহরিয়ার খান সোমবার সকালে প্রথম আলোকে বলেন, আবদুর রশিদ চার শিশু শিক্ষার্থীকে যৌন নিপীড়ন করেছেন। মামলা দায়েরের পর তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, গত বছর মাদ্রাসা পড়ুয়া নুসরত জাহান ধর্ষণ ও হত্যা মামলায় উত্তাল হয়ে ওঠে বাংলাদেশ। সোনাগাজি ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা নিজের ঘরে ডেকে নিয়ে নুসরতের শ্লীলতাহানি করে। এই ঘটনায় নির্যাতিতার মা শিরিনা আক্তার বাদী হয়ে সোনাগাজী থানায় মামলা করলে অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। তারপরই নির্যাতিতার পরিবারের উপর মামলা তুলে নেওয়ার চাপ বাড়তে থাকে৷ মামলা তুলতে রাজি না হওয়ায়, গত ৬ এপ্রিল মাদ্রাসার ছাদে ডেকে নিয়ে গিয়ে তাঁর গায়ে আগুন লাগিয়ে দেওয়া হয়৷ বেশ কয়েকদিন যমে-মানুষে টানাটানির পর হাসপাতালেই মারা যান নুসরত৷

[আরও পড়ুন: লকডাউন কাটিয়ে ঘরে ফেরার পালা, বাংলাদেশের প্রবাসী ইটালীয়দের ফেরাচ্ছে বিমান সংস্থা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement