৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দুঃসময়ে বন্ধু বাংলাদেশের পাশে ভারত, স্বাস্থ্য পরিষেবার উন্নয়নে ১০৯টি অ্যাম্বুল্যান্স পৌঁছল ঢাকায়

Published by: Sucheta Sengupta |    Posted: September 14, 2021 1:49 pm|    Updated: September 14, 2021 5:55 pm

India handed over 109 cardiac ambulances to Dhaka as friendly gesture to combat coorona crisis | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: অতি দুঃসময়েও বাংলাদেশের পাশে পরম বন্ধু হয়ে দাঁড়িয়েছে ভারত (India)। বাংলাদেশে (Bangladesh) আরও ১০৯টি উন্নত মানের কার্ডিয়াক অ্যাম্বুল্যান্স (Ambulance) উপহার দিয়েছে। সোমবার বিকেলে রাজধানী ঢাকার তেজগাঁওয়ের CMSD-তে ভারতের হাইকমিশনার বিক্রম কে. দোরাইস্বামী স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে এই অ্যাম্বুল্যান্সগুলির চাবি দিয়ে দেন। এই হস্তান্তরের সময় স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিঞা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর এ বি এম খুরশিদ আলম ও CMSD-র পরিচালক আবু হেনা মোরশেদ জামান উপস্থিত ছিলেন।

বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ভারতের এই ভূমিকার প্রশংসা করে বলেন, ”যে কোনও দুঃসময়ে পার্শ্ববর্তী বন্ধু রাষ্ট্র ভারতই সবার আগে বাংলাদেশের পাশে দাঁড়ায়। আজ এই কোভিডের দুঃসময়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) আরও ১০৯টি উন্নতমানের কার্ডিয়াক অ্যাম্বুল্যান্স উপহার দিয়ে বাংলাদেশের প্রতি ভারত ভালবাসার আরেকটি নজির স্থাপন করেছেন। অ্যাম্বুল্যান্সগুলি নিঃসন্দেহে দেশের হাসপাতালগুলির সক্ষমতা আরও বাড়াবে।”

[আরও পড়ুন: রোহিঙ্গাদের নিয়ে বিপাকে বাংলাদেশ, এবার শরণার্থীদের ফেরাতে রাশিয়ার দ্বারস্থ ঢাকা]

ভারতের উপহার দেওয়া অ্যাম্বুল্যান্সের পাশাপাশি দেশের হাসপাতাল সার্ভিস ম্যানেজমেন্ট কর্তৃক ২১টি এবং উপজেলা হেলথ কেয়ারের অপারেশন প্ল্যান থেকে আরও ৬০টি অ্যাম্বুল্যান্স কেনা হয়। অনুষ্ঠানে অ্যাম্বুল্যান্সগুলি স্বাস্থ্যমন্ত্রী ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, জাতীয় বক্ষব্যাধি হাসপাতাল, ঢাকা নর্থ সিটি কোভিড হাসপাতাল-সহ দেশের প্রত্যন্ত অঞ্চলের হাসপাতালগুলির পরিচালক ও প্রতিনিধিদের কাছে হস্তান্তর করেন।

[আরও পড়ুন: অক্টোবরেই ভারত থেকে মিলবে করোনা টিকা, জানালেন বাংলাদেশের তথ্যমন্ত্রী]

করোনার (Coronavirus) বিরুদ্ধে যুদ্ধে বাংলাদেশকে সাহায্যের হাত বাড়িয়েছিল ভারত। আগেই করোনা টিকা (Corona vaccine), অ্যাম্বুল্যান্স দানের কথা ঘোষণা করেছিল মোদি সরকার। সেইমতো দফায় দফায় অ্যাম্বুল্যান্স পৌঁছচ্ছে বাংলাদেশে। সোমবারও পৌঁছল ১০৯টি। এছাড়া বাংলাদেশের চাহিদামতো করোনা টিকাও অক্টোবরের মধ্যে পৌঁছনোর কথা। এভাবেই ভারত-বাংলাদেশের বন্ধুত্ব অটুট থাকবে বলেই আশাপ্রকাশ করেছেন বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী এবং ভারতের হাইকমিশনার দোরাইস্বামী। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×