BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জঙ্গিদমনে দারুণ সফল, শেখ হাসিনার প্রশংসায় ইন্টারপোল, পাশে থাকার প্রতিশ্রুতি

Published by: Sucheta Sengupta |    Posted: February 18, 2022 1:54 pm|    Updated: February 18, 2022 1:55 pm

Interpol praises Bangladesh PM Sheikh Hasina for her activity to combat terrorism | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: সন্ত্রাসবাদ-সহ একাধিক জঙ্গিমূলক কার্যকলাপ দমনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার (Bangladesh PM Sheikh Hasina) উদ্যোগ দারুণ। ভূয়সী প্রশংসা করল ইন্টারপোল (Interpol)। ইন্টাপোলের সভাপতি বাংলাদেশে জঙ্গিবাদ-সহ সন্ত্রাসী কার্যক্রম নিয়ন্ত্রণে থাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর একাধিক সাফল্যের মুকুটে আরও একটি পালক জুড়ল ইন্টারপোলের এই স্বীকৃতি।

Bangladesh
দুবাইয়ে ইন্টারপোলের বৈঠক

বাংলাদেশের (Bangladesh) আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশিক্ষণ প্রদান ও গোয়েন্দা তথ‍্য বিনিময়-সহ সব ধরনের সন্ত্রাস নির্মূল কার্যক্রমে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দিয়েছেন ইন্টারপোলের সভাপতি। বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ অর্গানাইজেশন-ইন্টারপোলের সভাপতি মেজর জেনারেল ড. আহমেদ নাসের আল রাইছির সঙ্গে বৈঠক করেছেন। বুধবার দুবাইয়ে (Dubai)এই বৈঠক হয়েছে।

[আরও পড়ুন: দেহ ব্যবসায়ীদের নিশানায় বাংলাদেশের কমবয়সি সুন্দরী মেয়েরা, পাচার করা হচ্ছে বিদেশে]

ঢাকায় স্বরাষ্ট্র মন্ত্রকের জনসংযোগ কর্মকর্তা শরিফ মাহমুদ অপু সাংবাদিক সম্মেলনে এই কথা জানিয়েছেন। ওই বৈঠকে উপস্থিত ছিলেন – বাংলাদেশ ইমিগ্রেশন এবং পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল আইয়ূব চৌধুরী, সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব মহম্মদ আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী ও সংযুক্ত আরব আমিরশাহীতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর। বাংলাদেশে বরাবর মৌলবাদীদের সমাজবিরোধী কার্যকলাপে তপ্ত। কিন্তু শেখ হাসিনার শাসনে সেসব কার্যকলাপ অনেকটাই দমন করা গিয়েছে। বিশেষত কট্টর ইসলামপন্থী জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে হাসিনা প্রশাসনের ‘জিরো টলারেন্স’ (Zero Tolerance)নীতি বেশ সফলভাবেই কার্যকর হয়েছে। সেসব কারণেই ইন্টারপোলের ভূয়সী প্রশংসা পেয়েছেন শেখ হাসিনা।

[আরও পড়ুন: আহমেদাবাদ বিস্ফোরণ মামলায় ৩৮ জনকে ফাঁসির সাজা শোনাল বিশেষ আদালত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে