BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ঢাকায় পুলিশ ভ্যানে হামলার ঘটনায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য

Published by: Bishakha Pal |    Posted: May 30, 2019 5:42 pm|    Updated: May 30, 2019 5:42 pm

Islamic State attacked police to get attention in Dhaka

সুকুমার সরকার, ঢাকা: অর্থদাতাদের দৃষ্টি আকর্ষণ করে বেশি অর্থ সাহায্যের আশায় রাজধানী ঢাকার মালিবাগে পুলিশের ভ্যানে হামলা করা হল। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান ও অতিরিক্ত আইজিপি মহম্মদ শফিকুল ইসলাম।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিআইডি প্রধান বলেন, “ডোনারদের (অর্থদাতা) দৃষ্টি আকর্ষণ করতে এই হামলা হয়। হামলাকারীরা ডোনারদের দেখাতে চেষ্টা করছে যে তাদের কার্যক্রম সচল রয়েছে। তারা ডোনারদের কাছে এই হামলার কথা বলে আরও বেশি টাকা আদায় করার চেষ্টা করবে। এ ছাড়া হয়তো আরও বড় হামলার প্রতিশ্রুতি দিয়ে ডোনারদের কাছ থেকে টাকা আনার চেষ্টা করবে হামলাকারীরা।” এছাড়া পুলিশ সদস্যদের ভেতরে ভয়ভীতি সৃষ্টি করাও এই হামলার অন্যতম আরেকটি কারণ বলে জানান সিআইডি প্রধান। তিনি বলেন, “মালিবাগে পুলিশের ভ্যানে হামলা করে হামলাকারীরা চেয়েছে পুলিশ সদস্যদের ভেতরে ভয়ভীতি সৃষ্টি করতে। তারা আরও চেয়েছে যেন পুলিশের সদস্যরা মানসিকভাবে ভেঙে যায় এবং তাদের মনোবল দুর্বল হয়ে যায়।”

[ আরও পড়ুন: মোদির শপথ অনুষ্ঠানে নেই শেখ হাসিনা, যোগ দেবেন বাংলাদেশের রাষ্ট্রপতি ]

গত ২৬ মে রাজধানীর মালিবাগ মোড়ে সিআইডি অফিসের সামনে পুলিশের গাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই বিস্ফোরণে পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রাশেদা আক্তার, রিকশাচালক লাল মিয়া-সহ তিনজন আহত হন। বিস্ফোরণের ঘটনায় বিস্ফোরক আইনে মামলা হয়েছে। এ ঘটনার দায় স্বীকার করে আইএস। এর আগে গত ২৯ এপ্রিল রাত পৌনে আটটার দিকে গুলিস্তান শপিং কমপ্লেক্সের সামনে কর্তব্যরত পুলিশ সদস্যদের ওপর হামলা চালায় দুষ্কৃতীরা। ওই হামলায় ট্রাফিক পুলিশের দুই কনস্টেবল ও কমিউনিটি পুলিশের এক সদস্য আহত হন। ঘটনার পাঁচ ঘণ্টা পর আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী আইএস ওই হামলার দায় স্বীকার করে বিবৃতি দেয়।

[ আরও পড়ুন: কক্সবাজারের রোহিঙ্গা শিবিরে বাড়ছে অপরাধ, সাড়ে চার মাসে খুন ৩২ জন ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে