BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বড় সাফল্য ব়্যাবের, ঢাকায় গ্রেপ্তার জেএমবি মহিলা শাখার নেত্রী

Published by: Subhajit Mandal |    Posted: October 2, 2018 11:54 am|    Updated: October 2, 2018 11:54 am

JMB leader arrested from Bangladesh

সুকুমার সরকার, ঢাকা: সন্ত্রাস দমনে বড় সাফল্য বাংলাদেশের। নারায়ণগঞ্জ থেকে গ্রেপ্তার ৩ জেএমবি সদস্য। জেএমবির মহিলা শাখার সমন্বয়ক-সহ তিন জেএমবি সদস্যকে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে এলিট ফোর্স র‌্যাব।

[ভারতে কোনও অবৈধ বাংলাদেশি নেই, দাবি হাসিনার]

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মাদানীনগর এবং ঢাকার ডেমরার পশ্চিম হাজিনগর থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে পিস্তল, ছোরা, উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার হয়েছে। গ্রেপ্তার হওয়া তিন জেএমবি সদস্য হল, রেজাউল করিম, জহিরুল ইসলাম পলাশ এবং শাহনাজ আক্তার সাদিকা ওরফে শাহান। এদের মধ্যে রেজাউল ও জহিরুল জেএমবির দাওয়াতি ও সামরিক শাখায় দায়িত্বপ্রাপ্ত। শাহনাজ জেএমবির মহিলা শাখার ঢাকা দক্ষিণের সমন্বয়কারী হিসেবে কাজ করতো। শাহনাজ জানিয়েছে, ২০০৯ সালে ঢাকার দক্ষিণখানের একটি মাদ্রাসা থেকে সে দাখিল এবং ২০১০ সালে টঙ্গির একটি মাদ্রাসা থেকে আলিম পাস করে। ২০১৩ সালে ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি বিভাগে দ্বিতীয় বর্ষ পর্যন্ত পড়াশোনা করে।

[মায়ানমারের বিচার করার অধিকার কারও নেই, হুঁশিয়ারি সেনাপ্রধানের]

২০১৫ সালে আননিসা কালেকশন নামে অনলাইন ভিত্তিক একটি বোরখার ব্যবসার সঙ্গে জড়িত হয় সে। বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় গ্রেপ্তার আকলিমা আক্তারের মাধ্যমে সে জেএমবির মহিলা শাখায় যোগ দেয়। সর্বশেষ সে জেএমবির মহিলা শাখার ঢাকা দক্ষিণের সমম্বয়কারীর দায়িত্ব পালন করছিল। শাহানার গ্রেপ্তারিকে বড়সড় সাফল্য হিসেবেই দেখা হচ্ছে। কারণ, আক্তারের অনুপস্থিতিতে ঢাকা শহরে জেএমবির সংগঠন অনেকটাই ধাক্কা খাবে বলে মনে করা হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে