BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তিনটি আসনেই খালেদা জিয়ার মনোনয়ন বাতিল করল কমিশন

Published by: Subhamay Mandal |    Posted: December 2, 2018 4:30 pm|    Updated: December 2, 2018 4:30 pm

Khaleda Zia's Nomination cancelled

ফাইল ফটো

সুকুমার সরকার, ঢাকা: দুর্নীতির অভিযোগে সাজাপ্রাপ্ত থাকায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার তিনটি আসনে দাখিল করা মনোনয়নপত্রই বাতিল হয়েছে। ফেনী-১, বগুড়া-৬ এবং বগুড়া-৭ আসনে নির্বাচনের জন্য মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন খালেদা জিয়া। এই তিনটি আসনের একটি থেকেও নির্বাচন করতে পারবেন না তিনি।

[‘ইসলামের শত্রুরাই আমার বিরোধিতা করছে’, বিস্ফোরক জাকির নায়েক]

আজ, রবিবার ছিল প্রার্থীদের মনোনয়ন বাছাই এর দিন। অবশ্য ঠাকুরগাঁও-১ (সদর) আসনে বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগির ও নির্দল প্রার্থী গণজাগরণ ম‌ঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকা‌রের ম‌নোনয়নপত্র বা‌তিল ঘোষণা করা হ‌য়ে‌ছে। বা‌তিল ঘোষণা ক‌রা হয়েছে হিরো আলমের মনোনয়নপত্র। আশরাফুল ইসলাম আলম ওরফে হিরো আলম বগুড়া-৪ আসনে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এইচ এম এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পাটির মনোনয়ন না পেয়ে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করে। ঋণ খেলাপির দায়ে টাঙ্গাইল-৮ আসনে কৃষক শ্রমিক জনতা লিগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকি ও বিএনপির শীর্ষ নেতা ঢাকা-৯ আসনে প্রার্থী আফরোজা আব্বাসের মনোনয়ন বাতিল হয়েছে। হলফনামায় স্বাক্ষর না থাকায় পটুয়াখালি-৩ আসনে সদ্য আওয়ামি লিগ থেকে বিএনপিতে যোগদানকারী প্রার্থী গোলাম মাওলা রনির মনোনয়নপত্র বাতিল হয়েছে।

[ভোটে হারলেই বাংলাদেশে ধারাবাহিক বিস্ফোরণের ছক বিএনপি-জামাতের]

সরকার উদ্দেশ্যপ্রণোদিত ও দুরভিসন্ধিমূলক ভাবে খালেদা জিয়া-সহ দলের জনপ্রিয় নেতাদের নির্বাচন থেকে দূরে রাখতে মনোনয়নপত্র বাতিল করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভি। মনোনয়নপত্র বাছাইয়ের দিনে ঢাকা-১ আসনে বিএনপি থেকে মনোনয়ন পাওয়া দু’জন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। অর্থাৎ এ আসনে ধানের শিষের কোনও প্রার্থী থাকছে না আসন্ন একাদশ সংসদ নির্বাচনে। বিএনপি থেকে মনোনয়ন পাওয়ার জন্য দলীয় ফর্ম সংগ্রহ করেছিলেন চারজন প্রার্থী। ঋণ খেলাপের অভিযোগে হবিগঞ্জ-১ আসনে গণফোরাম মনোনীত প্রার্থী প্রাক্তন অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রংপুর-১ আসনে আওয়ামি লিগের বিদ্রোহী প্রার্থী আসাদুজ্জামান বাবলুর মনোনয়ন বাতিল হয়েছে। রাজশাহী-১ আসনে বিএনপির প্রার্থী ও প্রাক্তন মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হকের মনোনয়নপত্র বাতিল হয়েছে। চট্টগ্রামে বিএনপির তিন প্রার্থী কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াসউদ্দিন কাদের চৌধুরি, তাঁর ছেলে সামির কাদের চৌধুরি এবং যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরির মনোনয়ন বাতিল করা হয়েছে।

[৩০০ আসনে প্রার্থী তিন হাজার, বাংলাদেশে চড়ছে নির্বাচনী পারদ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে