BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

কোয়ারেন্টাইন সেন্টারেই ধর্ষণের শিকার তরুণী, বাংলাদেশে গ্রেপ্তার দায়িত্বপ্রাপ্ত পুলিশ অফিসার

Published by: Sucheta Sengupta |    Posted: May 18, 2021 2:10 pm|    Updated: May 18, 2021 2:12 pm

Lady raped at quarantine centre in Khulna, Bangladesh, Police officer arrested | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: ভোপালের মেমোরিয়াল হাসপাতাল অ্যান্ড রিসার্চ সেন্টারে রোগীকে ধর্ষণের ছায়া এবার বাংলাদেশের (Bangladesh) খুলনায়। ভারত থেকে ফেরার পর সেখানকার কোয়ারেন্টাইন  সেন্টারে (Quarantine Centre)থাকাকালীন ধর্ষিত এক তরুণী। গুরুতর অভিযোগে গ্রেপ্তার হয়েছে পুলিশের সহকারী উপ-পরিদর্শক মোখলেছুর রহমান। এএসআই মোখলেছুর রহমান খুলনার পিটিআইতে কোয়ারেন্টিন সেন্টারের দায়িত্বে ছিল। কিন্তু সেন্টারের দায়িত্ব পালনের বদলে চরম অমানবিক কাজে লিপ্ত হওয়ায় তাকে শাস্তির মুখে পড়তে হল।

বাংলাদেশের এক তরুণী ৪ মে ভারত থেকে ফিরেছেন নিজের দেশে। ফেরার পর দক্ষিণ জনপদ জেলা খুলনার (Khulna)একটি কোয়ারেন্টাইনে সেন্টারে তাঁকে রাখা হয়। শুধু তিনিই নন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে ভারত ফেরত ৪১৪ জন বাংলাদেশি নিয়ম মেনে দু’সপ্তাহের জন্য কোয়ারেন্টাইনে রয়েছেন। খুলনার পিটিআই সেন্টারে থাকাকালীন ওই তরুণীকে ধর্ষণের অভিযোগ ওঠে সেন্টারের দায়িত্বপ্রাপ্ত এএসআই মোখলেছুর রহমানের বিরুদ্ধে। সোমবার কোয়ারেন্টাইনের সময়সীমা শেষ হলে ওই তরুণী বেরিয়ে এসে এই ঘটনার কথা জানিয়ে খুলনা সদর থানায় মামলা করা হয়। তার ভিত্তিতে অভিযুক্ত পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোখলেছুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: হিন্দু না মুসলমান? ধর্ম নিয়ে দুই স্ত্রীর টানাপোড়েনে ৭ বছর মর্গেই পড়ে দেহ]

কেএমপির ডেপুটি কমিশনার (দক্ষিণ) মহম্মদ আনোয়ার হোসেন মামলার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ”ওই তরুণীকে ধর্ষণের অভিযোগে মামলা দায়েরের পর এএসআই মোকলেছুরকে গ্রেপ্তার করা হয়েছে।” করোনা ভাইরাস (Coronavirus) সংক্রমণ বিস্তার রোধে খুলনার ১২টি স্থানে হোটেল ও বিভিন্ন সরকারি-বেসরকারি জায়গায় কোয়ারেন্টাইন সেন্টার খোলা হয়েছে। কিন্তু সেসব জায়গায় যে মহিলাদের নিরাপত্তার চিত্রটা ঠিক কেমন, খুলনার এই ঘটনাই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল। এর সঙ্গে অনেকে ভারতের ভোপালে ৪৩ বছরের এক মহিলা করোনা চিকিৎসা নিতে হাসপাতালে ভরতি হয়েছিলেন। কিন্তু সেখানে তিনি নার্সের হাতে ধর্ষিত হওয়ার পর মৃত্যু হয়।

[আরও পড়ুন: আটকে পড়া নাগরিকদের ভারত থেকে ফেরানোর উদ্যোগ, ৬ সীমান্ত খুলে দিল বাংলাদেশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement