BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

নিয়ন্ত্রণে আসছেই না করোনা সংক্রমণ, আরও এক সপ্তাহ লকডাউন বাংলাদেশে

Published by: Sucheta Sengupta |    Posted: May 23, 2021 5:15 pm|    Updated: May 23, 2021 6:47 pm

Lockdown extends one more week in Bangladesh to combat coronavirus | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: কিছুতেই লাগাম পরানো যাচ্ছে না করোনা (Coronavirus)সংক্রমণে। এই বাড়বাড়ন্তের কারণে বাংলাদেশে আরও এক সপ্তাহ বাড়ানো হল লকডাউনের (Lockdown) মেয়াদ। বর্তমান বিধিনিষেধ জারি থাকবে ৩০ মে পর্যন্ত। লকডাউন বাড়লেও অর্ধেক যাত্রী নিয়ে চলবে আন্তঃজেলা বাস। রবিবার এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করেছে বাংলাদেশ (Bangladesh) সরকার। নয়া নিষেধাজ্ঞা লাগু হচ্ছে রবিবার থেকেই। চলবে ৩০ তারিখ পর্যন্ত।

এর আগে ঘোষণা করা হয়েছিল, ভারত-বাংলাদেশ সীমান্ত ২৯ মে অবধি বন্ধ থাকবে। এ সময় কোনও পাসপোর্ট যাত্রী ভারতে যেতে পারবেন না। তবে ভারতে আটকা পড়া বাংলাদেশিরা সেখানকার দূতাবাস থেকে বিশেষ ছাড়পত্র নিয়ে দেশে ফিরতে পারবেন। ফিরে অবশ্য সীমান্ত লাগোয়া এলাকার কোয়ারেন্টাইন সেন্টারগুলিতে তাঁদের ৭ দিনের জন্য কোয়ারেন্টাইনে (Quarantine) থাকতে হবে। অন্যদিকে, ভারতীয় দূতাবাসের কর্মীরাও বিশেষ শর্তসাপেক্ষে লকডাউনের মাঝে বাংলাদেশে আসতে পারবেন।

[আরও পড়ুন: অবশেষে স্বস্তি, শর্তসাপেক্ষে জামিন পেলেন বাংলাদেশের সাংবাদিক রোজিনা ইসলাম]

নতুন বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৩ মে মধ্যরাত থেকে ৩০ মে পর্যন্ত চলমান বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে। এদিন মন্ত্রিপরিষদ বিভাগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই সময়ের মধ্যে আন্তঃজেলা-সহ সব ধরনের গণপরিবহণ আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। তবে অবশ্যই যাত্রী-সহ সংশ্লিষ্ট সকলকে মাস্ক পরতে হবে, সবাইকে সব স্বাস্থ্যবিধি মানতে হবে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, হোটেল-রেস্তরাঁ ও খাবারের দোকানের মোট ধারণ ক্ষমতার অর্ধেক গ্রাহককে পরিষেবা দেওয়া যাবে। করোনার দ্বিতীয় ধাক্কা সামলাতে গত ৫ এপ্রিল থেকে বাংলাদেশে দফায় দফায় লকডাউন চলছে। মাঝে ইদ (Eid) উপলক্ষে নিষেধাজ্ঞা কিছুটা শিথিল করা হয়েছিল। কিন্তু তারপর ১৬ তারিখ থেকে ফের সাতদিনের কড়া লকডাউন জারি ছিল। এবার তা আরও এক সপ্তাহ বাড়ল।

[আরও পড়ুন: কোথায় আচ্ছে দিন! মাথা পিছু আয়ে ভারতকে পিছনে ফেলল বাংলাদেশও!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement