BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

বাংলাদেশের নারায়ণগঞ্জ বিস্ফোরণ মামলায় গ্রেপ্তার মসজিদ কমিটির সভাপতি

Published by: Monishankar Choudhury |    Posted: October 31, 2020 2:21 pm|    Updated: October 31, 2020 2:21 pm

An Images

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের (Bangladesh) রাজধানী ঢাকার অদূরে নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণ মামলায় গ্রেপ্তার করা হয়েছে মসজিদ কমিটির সভাপতি আবদুল গফুরকে।

[আরও পড়ুন: মানতে হবে শরিয়ত আইন, বাংলাদেশের সিনেমা-নাটকে বিয়ের দৃশ্যে বাদ পড়ছে ‘কবুল’ শব্দটি!]

পুলিশ সূত্রে খবর, শুক্রবার রাত ১০টার দিকে তল্লা রেললাইন এলাকায় বাড়ির সামনে থেকে তাঁকে গ্রেপ্তার করা হয় গফুরকে। গত মাসে নারায়ণগঞ্জের ফতুল্লায় জামে মসজিদে হওয়া বিস্ফোরণে ৩৪ জন নিহত হওয়ার ঘটনায় করা মামলায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) তাঁকে গ্রেপ্তার করে। ৬৫ বছরের গফুরকে আপাতত সিআইডির হেফাজতে রাখা হয়েছে। তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। তদন্তে তাঁর বিরুদ্ধে গাফিলতি ও অবহেলার সুস্পষ্ট প্রমাণ পাওয়া গেছে। এর আগে তাঁকে বিভিন্ন সময় জিজ্ঞাসাবাদ করা হয়েছে। নজরদারিও চলছিল মসজিদ কমিটির সভাপতির।

সিআইডি নারায়ণগঞ্জ অফিসের বিশেষ পুলিশ সুপার মহম্মদ নাসিরউদ্দিন আহমেদ স্থানীয় সংবাদমধ্যমর জানান, তদন্তের অগ্রগতির সঙ্গে এই মামলায় তিতাস গ্যাসের কর্মী, ডিপিডিসি ও স্থানীয় ইলেকট্রিক মিস্ত্রি-সহ মোট ১২ জনকে আটক করা হয়েছে। তদন্তে যাদের বিরুদ্ধে তথ্য ও গাফিলতির প্রমাণ পাওয়া যাবে, তাদের আইনের আওতায় আনা হবে। আগামী এক সপ্তাহের মধ্যে ওই মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করা সম্ভব হবে।

উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসের ৪ তারিখ নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার পশ্চিম তল্লার বাইতুল সালাহ জামে মসজিদে নমাজের সময় হঠাৎ বিকট শব্দে বৈদ্যুতিক ট্রান্সফরমারের বিস্ফোরণ ঘটে। সঙ্গে সঙ্গে মসজিদের ভিতরে থাকা এসিতেও বিস্ফোরণ হয়। মুহূর্তে আগুন ধরে যায় মসজিদে। মসজিদের পাশ দিয়ে যাওয়া গ্যাসপাইপ লাইনে বেশ কিছুদিন ধরেই লিকেজ ছিল। কিন্তু সারাই করার কোনও উদ্যোগ নেওয়া হয়নি। তাই নির্গত গ্যাসের কারণে আরও দ্রুত ছড়ায় আগুন। ঘটনাস্থলেই মৃত্যু হয় শিশু-সহ অনেকের।

[আরও পড়ুন: কাটছে না করোনা আতঙ্ক, বাংলাদেশে ১৪ নভেম্বর পর্যন্ত বন্ধই স্কুল-সহ সব শিক্ষা প্রতিষ্ঠান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement