BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

পাখা তৈরির কারখানায় বিধ্বংসী আগুন, অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু ১০ জনের

Published by: Paramita Paul |    Posted: December 15, 2019 9:44 pm|    Updated: December 15, 2019 9:52 pm

An Images

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: দিনকয়েক আগেই ঢাকার কেরানিগঞ্জের একটি কারখানায় আগুন লেগে মারা গিয়েছিলেন ১৯ জন। এই ঘটনার ঠিক পাঁচদিনের মাথায় ঢাকার কাছে একটি পাখা তৈরির কারখানায় আগুন লেগে প্রাণ গেল ১০ জনের। শেষপর্যন্ত দু’ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। রবিবার সন্ধেয় গাজিপু‌র সদর উপজেলার বারিয়া ইউনিয়নের কেশরিতা এলাকায় কারখানায় অগ্নিকাণ্ডে জখম হয়েছেন আরও দু’জন।

রবিবার সন্ধেয় হঠাৎই কারখানাটিতে আগুন ধরে যায়। কালো ধোঁয়ায় ভরে যায় গোটা এলাকা। এলাকাবাসী দ্রুত আগুন নেভানোর চেষ্টা করলেও কোনও লাভ হয়নি। সঙ্গে সঙ্গে দমকলে খবর দেওয়া হয়। শেষ পর্যন্ত দমকলের চারটি ইঞ্জিন দু’ঘণ্টার চেষ্টায় সন্ধে সাড়ে সাতটা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে সব শেষ। কারখানার ভিতরে অগ্নিদগ্ধ হয়ে প্রাণ হারান ১০ জন শ্রমিক। প্রত্যক্ষদর্শীরা জানান, পোড়া গন্ধে ভরে গিয়েছিল গোটা এলাকা। পরে কারখানার ভিতর থেকে ১০ জনের দেহ উদ্ধার করা হয় বলে জানান দমকলের কর্তারা। তবে এখনও হতাহতদের পরিচয় জানা যায়নি। আগুন লাগার কারণও জানা যায়নি। আগুন লাগার সময় ওই কারখানায় ৭০ জন শ্র্রমিক কাজ করছিলেন বলেই খবর।

[আরও পড়ুন: ৪৮ বছর পর, মুক্তিযুদ্ধ বিরোধী রাজাকারদের তালিকা প্রকাশ ঢাকার]

গাজিপুর দমকলের উপ-সহকারী প‌রিচালক মহম্মদ মামুনুর র‌শিদ জানান, সন্ধেয় কেশরিতা এলাকায় ওই কারখানার তিন তলায় আগুন লাগে। খবর পেয়ে জয়দেবপুর দমকলের চারটি ইঞ্জিনের কর্মীরা দু’ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement