BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৭  শুক্রবার ২২ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বাংলাদেশে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ৪, পুড়ে ছাই পঞ্চাশটি ঘর

Published by: Monishankar Choudhury |    Posted: January 11, 2021 3:11 pm|    Updated: January 11, 2021 3:11 pm

An Images

ছবিটি প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: ফের ভয়াবহ অগ্নিকাণ্ডের সাক্ষী থাকল বাংলাদেশ (Bangladesh)। সোমবার গাজীপুর জেলায় পুড়ে ছাই হয়ে যায় অন্তত ৫০টি ঘর। এই ঘটনায় এক দম্পতি-সহ মৃত্যু হয়েছে চারজনের। রান্নার গ্যাস সিলিন্ডার ফেটেই এই দুর্ঘটনা বলে জানিয়েছে দমকল বিভাগ।

[আরও পড়ুন: সুষ্ঠুভাবে করোনা টিকাকরণের লক্ষ্যে বাংলাদেশে তৈরি টাস্ক ফোর্স, ঠিক হবে নীতিও]

জানা গিয়েছে, এদিন সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কালামপুরের একটি বাড়িতে গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলে নিহত হন চারজন। নিহত ব্যক্তিরা হলেন মুন্নি বেগম (৩০) ও তাঁর স্বামী মিলন মিয়াঁ (৪০)। তাঁরা মহম্মদ আলি নামের এক ব্যক্তির বাড়িতে ভাড়া থাকতেন। ঘটনায় নিহত আরও দু’জন হলেন তাঁদের প্রতিবেশী ফরহাদ হোসেন (৩৮) ও আবদুল আউয়াল (৪০)। কালিয়াকৈরের দমকল বিভাগের আধিকারিক কবিরুল আলম বলেন, কালামপুর এলাকার মহাম্মদ আলির একজন ভাড়াটে ভোরে রান্নার জন্য গ্যাসের চুলা জ্বালাতে গেলে এই দুর্ঘটনাটি ঘটে। বিস্ফোরণের পর আগুন আশপাশের বাড়িগুলিতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সকাল সাতটার দিকে দমকল বাহিনীর সদস্যরা এসে আগুন নেভান। কালিয়াকৈর থানার আধিকারিক রাজীব চক্রবর্তী জানিয়েছেন, এই ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবার মামলা করতে চাইলে মামলা নেওয়া হবে। লাশগুলো ময়নাতদন্ত শেষে নিজ নিজ গ্রামের বাড়িতে পাঠিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে রাজধানী ঢাকার চকবাজারে। ওই ঘটনায় মৃত্যু হয় ৭০ জন নিরীহ মানুষের। তারপরই তড়িঘড়ি তদন্তের নির্দেশ দেয় প্রশাসন। সেখানে উঠে আসে একাধিক চাঞ্চল্যকর তথ্য। ধরা পড়ে অগ্নি নির্বাপণের ব্যবস্থা থাকা গলদ। অভিযোগ, একের পর এক অগ্নিকাণ্ড ঘটলেও নির্বিকার প্রশাসন। প্রতিবারই তদন্তের আশ্বাস দেওয়া হয়। তবে তাতে তেমন কোনও ফল মেলে না। বিশেষ করে ঘিঞ্জি এলাকাগুলিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা আজও অত্যন্ত শোচনীয়। ফলে ফের এমন ঘটনা ঘটতে পারে বলেই আশঙ্কা করছেন অনেকেই।

[আরও পড়ুন: ‘বন্ধু’দের যৌন লালসার শিকার বাংলাদেশের স্কুলছাত্রী, গণধর্ষণ করে খুনের অভিযোগে গ্রেপ্তার ৪]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement