Advertisement
Advertisement
Bangladesh MP Murder

খুনের পর আনোয়ারুলের ছবি যায় লিগ নেতার কাছে! তদন্তে চাঞ্চল্যকর তথ্য

কয়েকদিন আগেই ওই লিগ নেতাকে আটক করেছে পুলিশ।

New facts emerge in Bangladesh MP murder
Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:June 11, 2024 6:26 pm
  • Updated:June 11, 2024 6:35 pm

সুকুমার সরকার, ঢাকা: কলকাতায় চিকিৎসা করাতে গিয়ে খুন হন বাংলাদেশের ঝিনাইদহের সাংসদ আনোয়ারুল আজিম। যতদিন যাচ্ছে এই হত্যাকাণ্ডের তদন্তে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। এবার জানা গেল, আনোয়ারুলকে খুন(Bangladesh MP Murder) করার পর তাঁর পোশাক খুলে ছবি তোলেন খুনিরা। সেই ছবি হোয়াটসঅ্যাপে পাঠানো হয় ঝিনাইদহ জেলা আওয়ামি লিগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কাজি কামাল আহমেদ ওরফে বাবুর ফোনে। কয়েকদিন আগেই এই ব্যক্তিকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। অভিযোগ, তাঁরও এই ঘটনায় যোগ রয়েছে।

সাংসদ খুনের ঘটনায় তদন্ত করছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সেই সূত্র থেকেই জানা গিয়েছে, খুনের পর আনোয়ারুলের ছবি আওয়ামি লিগ নেতা কামালের কাছে পাঠিয়েছিলেন ধৃত চরমপন্থী নেতা শিমুল ভূঁইয়া। খুনের পরিকল্পনা বাস্তবায়নের কাজে যুক্ত ছিলেন শিমুল। তিনি অপরাধ স্বীকার করে ঢাকার আদালতে গত সপ্তাহে জবানবন্দিও দিয়েছেন।

Advertisement

[আরও পড়ুন: স্ত্রী নাকি ড্রাকুলা! বচসার মাঝেই কামড়ে ছিঁড়ে নিলেন স্বামীর কান]

পুলিশের অনুমান, কামালের কাছে ছবি পাঠানোর দুটি কারণ থাকতে পারে। প্রথমত, খুনিরা হয়তো চেয়েছিলেন আনোয়ারুল হত্যাকাণ্ডকে অন্যদিকে ঘুরিয়ে দিয়ে রাজনৈতিক দ্বন্দ্ব হিসেবে উপস্থাপন করতে। দ্বিতীয়ত, ঝিনাইদহ-যশোর-খুলনা অঞ্চলে আওয়ামি লিগের প্রভাবশালী নেতারা এই খুনের বিষয়ে অবগত থাকতে পারেন। এর কারণ হিসেবে ডিবি সূত্র বলছে, শিমুল ভূঁইয়াকে জিজ্ঞাসাবাদ করে কাজি কামালের বাইরেও ঝিনাইদহ জেলা আওয়ামি লিগের আরও এক নেতার নাম জানা গিয়েছে। এদিকে, সাংসদ খুনের ঘটনায় কামালকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডে নিয়েছে ডিবি।

Advertisement

এছাড়া আনোয়ারুলের হত্যায় এক তরুণী-সহ আরও তিন জনের জড়িত থাকার তথ্য পেয়েছে বাংলাদেশের তদন্ত সংস্থা ডিবি। তাঁদের নাম- তাজ মহম্মদ খান ওরফে হাজি, মহম্মদ জামাল হোসেন ও চেলসি চেরি ওরফে আরিয়া। জানা গিয়েছে, এই মামলার তদন্তকারীরা ১০ অভিযুক্তের ব্যাঙ্কের হিসেবের তথ্য পেতে আদালতে আবেদন করেছিলেন। সেই তালিকায় রয়েছে ওই তিনজনের নাম। যদিও চেরি ছাড়া এর আগে বাকিদের নাম আলোচনায় উঠে আসেনি। কারণ এই চেরি ওরফে আরিয়াকেও মূল অভিযুক্ত শাহিনের বান্ধবী হিসেবে চেনে সবাই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ