১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বনানীতে অগ্নিকাণ্ডের ঘটনায় আটক মালিক, অভিযুক্ত আরও ২

Published by: Bishakha Pal |    Posted: March 31, 2019 4:50 pm|    Updated: March 31, 2019 4:50 pm

Owner detained for massive fire at Bangladesh's Banani

সুকুমার সরকার, ঢাকা: রাজধানীর বনানীতে এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় এফ আর টাওয়ারের জমির মালিক এস এম এইচ আই ফারুককে (৬৫) আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (উত্তর)। শনিবার দিবাগত রাতে তাঁকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে আটক করা হয় বলে গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গিয়েছে। শনিবার রাত দেড়টা নাগাদ ফারুককে আটক করা হয়। তাঁকে ঢাকা গোয়েন্দা পুলিশ হেফাজতে রাখা হয়েছে। এর আগে একই অভিযোগে এফ আর টাওয়ারের বর্ধিত অংশের মালিক তাসভির উল ইসলামকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শনিবার রাত পৌনে ১১টার দিকে বারিধারার বাড়ি থেকে তাসভিরকে গ্রেপ্তার করা হয়েছে। জানা গিযেছে, এফ আর টাওয়ারে আগুনের হতাহত হওয়ার ঘটনায় মামলা দায়ের হয়েছে বনানী থানায়। মামলার এজাহারে তিনজনের নাম উল্লেখ করা হয়েছে। তাঁরা হলেন প্রকৌশলী ফারুক হোসেন, রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল এবং বিএনপি নেতা তাসভির উল ইসলাম। ভবনটি অনিরাপদ ছিল কেন, এমন প্রশ্নে ঘুরেফিরে অভিযোগ উঠেছে ভবন মালিক ও নির্মাতার বিরুদ্ধে। দুর্ঘটনার কিছুক্ষণের মধ্যেই জানা যায়, ভবনটির অনুমোদন ছিল ১৮ তলার, সেটি ২৩ তলা পর্যন্ত উঠে গেছে। তবে কীভাবে তা ২৩ তলা হয়ে গেল, তার সমর্থনে নথিপত্র নেই।

nayim

[ আরও পড়ুন: বনানীর আতঙ্ক না কাটতেই ফের অগ্নিকাণ্ড ঢাকার গুলশনে ]

পুলিশ মহাপরিদর্শক মহম্মদ জাভেদ পাটোয়ারীও প্রশ্ন তুলেছেন, গত ১৪ বছর বিষয়টি জেনেও কেন এতদিন চুপ করে ছিল সবাই? ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামও বলছেন, বহুতল ভবনে অনিয়মের ব্যাপারে তাঁরা এখন জিরো টলারেন্স। এখন আর কথা বলার সময় নেই। এখন অ্যাকশনের সময়।

এদিকে নইম আবারও আলোচনায়। বনানীর অগ্নিকাণ্ডের সময় ফায়ার সার্ভিসের ছেঁড়া পাইপ চেপে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকায় ৫ হাজার ডলার পুরস্কার পেয়েছিল সে। এবার নইম জানাল, সে নিজে খরচ না করে কোনও দুংস্থ সংস্থায় দিতে চায়। নইমের কথা শুনে যুক্তরাষ্ট্র প্রবাসী ও সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ওমর ফারুক শামি তাঁকে ওই পুরস্কার দেন। তখনই নইম জানায়, সেই টাকাগুলো সে এতিমখানার অনাথ শিশুদের জন্য দান করে দিতে চায়। ছেলের এই জবাবে সায় দেন তার মা-বাবাও।

[ আরও পড়ুন: আগুনের বলি উঠতি ক্রিকেটার, ঢাকায় লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে