BREAKING NEWS

২৯ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৩ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

‘করোনাকে হারিয়ে ফের এগিয়ে যাবে বাংলাদেশ’, বলছেন শেখ হাসিনা

Published by: Soumya Mukherjee |    Posted: July 16, 2020 8:17 pm|    Updated: July 17, 2020 8:53 pm

PM Hasina: Bangladesh will advance again by combating coronavirus

বিশ্ব যাতে এই মারণ ভাইরাসের কবল থেকে মুক্তি পায় তার জন্য তিনি প্রার্থনা করছেন বলেও জানান।

সুকুমার সরকার, ঢাকা: করোনা ভাইরাসের তাণ্ডব থেকে মুক্তি পাবে বিশ্ববাসী। এই মারণ ভাইরাসকে হারিয়ে ফের এগিয়ে যাবে বাংলাদেশও। বৃহস্পতিবার গণভবনে বৃক্ষরোপণ কর্মসূচির সূচনা করার পরে এই মন্তব্যই করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০০৭ সালের ১৬ জুলাই মিথ্যে মামলায় তৎকালীন বিরোধী দলনেতা শেখ হাসিনা (Sheikh Hasina) -কে গ্রেপ্তার করেছিল বিএনপির নেতৃত্বাধীন সরকার। তারপর থেকে এই দিনটিকে কারাবন্দি দিবস হিসেবে পালন করেন আওয়ামি লিগে নেতাকর্মীরা। তার পাশাপাশি এবছর মুজিববর্ষ উপলক্ষে ‘জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচি ২০২০ (National Tree Plantation Campaign 2020)’ -এর সূচনাও হয় বৃহস্পতিবার। ঢাকার গণভবন চত্বরে তিনটি গাছ পুঁতে তার সূচনা করলেন বঙ্গবন্ধুর কন্যা ও বাংলাদেশের প্রধানমন্ত্রী। আজ এর আনুষ্ঠানিক সূচনার পর দেশজুড়ে এক কোটি গাছের চারা বিতরণ ও রোপণ করবেন আওয়ামি লিগের কর্মী-সমর্থকরা।

[আরও পড়ুন: কয়েক বছরের মধ্যেই অর্ধেক হবে বাংলাদেশের জনসংখ্যা! বলছে মার্কিন গবেষণা]

বৃহস্পতিবার এই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে হাসিনা বলেন, ‘বর্তমানে করোনা ভাইরাসের তাণ্ডবে গোটা বিশ্বে প্রবল আতঙ্ক ছড়িয়েছে। প্রতিদিন অনেক মানুষ মারা যাচ্ছেন। বাংলাদেশের পাশাপাশি পুরো পৃথিবীতেই আজ এটা সবচেয়ে বড় সমস্যা। তবে আমরা সবাই মিলে যেভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছি তাতে জয় আসবেই। সমগ্র বিশ্ববাসী যাতে এর কবল থেকে মুক্ত হতে পারে সেইজন্য সবসময় আল্লার কাছে প্রার্থনা জানাচ্ছি। এই মারণ ভাইরাসের ফলে আমাদের দেশের অগ্রগতিও থমকে গিয়েছে। তবে চিন্তার কিছু নেই, আমাদের সরকারের নেতৃত্বে বাংলাদেশ আবার নিজেদের পুরনো গৌরব ফিরে পাবে। আশাকরি খুব তাড়াতাড়ি দেশের জনগণ এই ভাইরাসের কবল থেকে মুক্তি পাবেন আর আমরাও ফের সামনের দিকে এগিয়ে যাব।’

[আরও পড়ুন: বাংলাদেশে তুঙ্গে জাল করোনা রিপোর্টের ব্যবসা, কলকাতা পালাতে গিয়ে জালে অভিযুক্ত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement