৪ কার্তিক  ১৪২৮  শুক্রবার ২২ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

দুর্গোৎসবে জঙ্গি হামলার আশঙ্কা, বাংলাদেশের পুজোমণ্ডপে বসছে সিসি ক্যামেরা

Published by: Monishankar Choudhury |    Posted: October 7, 2021 9:19 am|    Updated: October 7, 2021 9:19 am

Security tightened in Bangladesh during Durga Puja | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: পুজো ঘিরে বাংলাদেশে (Bangladesh) আরও মজবুত নিরাপত্তা ব্যবস্থা। গত কয়েক বছরের মতো এবারও মণ্ডপগুলিতে বসছে সিসি ক্যামেরা। বিশেষ করে, আফগানিস্তানে তালিবানের উত্থানে পুজোয় সন্ত্রাসবাদী হামলার আশঙ্কা বেড়েছে বলেই গোয়েন্দা সূত্রে খবর।

[আরও পড়ুন: ভাসানচর থেকে পালাতে গিয়ে মাঝ দরিয়ায় বিপাকে রোহিঙ্গারা, তিনদিন পর উদ্ধার ৪৭ শরণার্থী]

জানা গিয়েছে, রাজধানী ঢাকার পাশাপাশি দেশের দক্ষিণের বিভাগীয় শহর বরিশাল মহানগরের সব পুজোমণ্ডপের নিরাপত্তায় সিসি ক্যামেরা স্থাপনের নির্দেশ দিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মহম্মদ শাহাবুদ্দিন খান। বুধবার দুপুরে বরিশাল পুলিশ লাইন্সের ড্রিল শেডে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভায় এই নির্দেশ দেওয়া হয়। পুজো চলাকালীন আইনশৃঙ্খলা জনিত সমস্ত সম্ভাব্য পরিস্থিতির জন্য পুলিশ তৈরি বলেও জানিয়েছেন তিনি।

দুর্গোৎসবের নিরাপত্তা নিয়ে কমিশনার মহম্মদ শাহাবুদ্দিন খান বলেন, “আসন্ন শারদীয় দুর্গাপুজো শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে বরিশাল মহানগর পুলিশের পক্ষ থেকে গ্রহণ করা হয়েছে নিরাপত্তামূলক পদক্ষেপ। বরিশাল মহানগরকে বিভিন্ন স্তরের নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া-সহ সব আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে গ্রহণ করা হয়েছে শক্তিশালী নিরাপত্তামূলক ব্যবস্থা। তবে সবকিছু ছাপিয়ে আমাদের সব চাইতে শক্তিশালী অস্ত্র হল বাঙালির হাজার বছরের লালিত ঐতিহ্য, ‘অসাম্প্রদায়িক চেতনার সম্প্রীতি’ যা আমাদের গর্বের বিষয়।”

উল্লেখ্য, করোনা আবহে বাংলাদেশে কিছুটা ম্লান শারদোৎসব। উৎসবের মরশুমে সংক্রমণ রুখতে এবারও দুর্গাপুজোয় জারি হয়েছে একাধিক বিধিনিষেধ। সূত্রের খবর, পুজোয় করোনাবিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে পুজো কমিটিগুলিকে। মণ্ডপে আগত সবার মাস্ক পরিধান বাধ্যতামূলক। মাস্ক ছাড়া কাউকে মণ্ডপে প্রবেশ করতে দেওয়া যাবে না। মন্দিরের প্রবেশপথে হ্যান্ড স্যানিটাইজার বা সাবান দিয়ে হাত ধোয়া এবং তাপমাত্রা পরিমাপের জন্য থার্মাল স্ক্যানারের ব্যবস্থা নিশ্চিত করতে হবে। সবমিলিয়ে চূড়ান্ত নিরাপত্তা ও করোনাবিধির মধ্যে বাংলাদেশে পালিত হতে চলেছে দুর্গোৎসবে। 

[আরও পড়ুন: ভবানীপুরে জয়ের জন্য মমতাকে শুভেচ্ছা বাংলাদেশের মন্ত্রীর, পালটা ধন্যবাদ জানালেন মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement