BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন বাংলাদেশের প্রধানমন্ত্রী হাসিনার

Published by: Monishankar Choudhury |    Posted: March 17, 2020 11:29 am|    Updated: March 17, 2020 11:29 am

An Images

সুকুমার সরকার, ঢাকা: বঙ্গবন্ধু মুজিবর রহমানের জন্ম শতবার্ষিকীকে শ্রদ্ধা নিবেদন করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার রাজধানী ঢাকার ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন তিনি।  

[আরও পড়ুন: মুজিববর্ষে বাংলাদেশের এক কোটি পড়ুয়াকে চিঠি প্রধানমন্ত্রী শেখ হাসিনার]

এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে স্পিকার শিরীন শারমিন চৌধুরি, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, জাতির জনকের ছোট মেয়ে শেখ রেহানা, নাতনি সায়মা ওয়াজেদ হোসেন, মন্ত্রিসভার সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য, সরকারি ও সেনা আধিকারিকরাও উপস্থিত ছিলেন। বঙ্গবন্ধুর জন্মদিনে তাঁর প্রতিকৃতিতে ফুল দেওয়ার পর প্রধানমন্ত্রী নীরবে কিছুক্ষণ দাঁড়িয়ে থেকে জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে স্পিকার শিরীন শারমিন চৌধুরি ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আলাদাভাবে মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এরপর আওয়ামি লিগ নেতৃবৃন্দ এবং অন্যান্য সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

১৯২০ সালের ১৭ মার্চ বর্তমান গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। আজ পূর্ণ হচ্ছে তাঁর জন্মশতবর্ষ। সে জন্য ২০২০ সালকে সরকার মুজিববর্ষ হিসেবে পালনের ঘোষণা করেছে।  তাই বাংলাদেশ ডাক বিভাগ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীকে চির স্মরণীয় করে রাখার জন্য ইতিমধ্যে প্রকাশ করেছে ৫টি স্মারক ডাকটিকিট, ১টি স্মারক সিট ও ৬টি উদ্বোধনী খাম। ২০২০ সালে বাংলাদেশ ডাক বিভাগ মুজিববর্ষ উপলক্ষে ১০ টাকা মূল্যমানের ১টি স্মারক ডাকটিকিট এবং পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর ১০০টি ছবি সংবলিত ১০০টি ডাকটিকিট-সহ ১টি অ্যালবাম এবং বঙ্গবন্ধুর ভাষণ সংবলিত টকিং ডাকটিকিট প্রকাশ করবে।  উল্লেখ্য, মুজিববর্ষ উদযাপন উপলক্ষে রাজধানীর জাতীয় প্যারেড গ্রাউন্ডে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন হলেও সারা বিশ্বে করোনাভাইরাস (কোভিড-১৯) বিপর্যয়ের কারণে বাংলাদেশের মানুষের জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে আয়োজনটি স্থগিত করা হয়। অন্য সব জনসমাগমও বাতিল করা হয়

[আরও পড়ুন: করোনার হামলা রুখতে ইউরোপ থেকে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করল বাংলাদেশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement