BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Taliban-এ যোগ দিতে দেশ ছেড়েছে অনেকে, উদ্বেগ উসকে জানালেন বাংলাদেশের পুলিশকর্তা

Published by: Monishankar Choudhury |    Posted: August 17, 2021 11:02 am|    Updated: August 17, 2021 5:26 pm

Some have already left Bangladesh to join Taliban: Dhaka police chief

সুকুমার সরকার, ঢাকা: ক্রমশ ছড়াচ্ছে জেহাদের বিষ। এবার তালিবানে যোগ দিতে আফগানিস্তানের উদ্দেশে পাড়ি দিয়েছে বাংলাদেশের (Bangladesh) বেশ কয়েকজন নাগরিক। তাদের উদ্দেশ্য ইসলামের নামে ‘খিলাফত’ তৈরি করা। সোমবার এই চাঞ্চল্যকর খবরটি জানিয়েছেন ঢাকার পুলিশ কমিশনার শফিকুল ইসলাম।

[আরও পড়ুন: সন্ত্রাসে মদতের অভিযোগ, ঢাকায় পাক হাইকমিশনের সামনে বিক্ষোভ Bangladesh-এর নাগরিক কমিটির]

নিজের কার্যালয়ে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম বলেন, “বাংলাদেশ থেকে কতজন আফগানিস্তানে গিয়েছে কিংবা সেখানে কতজন বাংলাদেশি রয়েছে এসব তথ্য আমাদের দেশের গোয়েন্দাদের থেকেই পাওয়া যায়। সরকারিভাবে আফগানিস্তান থেকে আমাদের বলা হয়নি এতজন বাংলাদেশি তাদের দেশ থেকে পালিয়ে গিয়েছে কিংবা আটক হয়ে কারাগারে। এসব নিয়ে দেশে যারা কাজ করে তারা সতর্ক রয়েছে। তবে আফগানিস্তান ফেরতরা যদি বাংলাদেশে ঢোকার চেষ্টা করে তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।” তিনি আরও বলেন, “আফগানিস্তানে ক্ষমতা দখলের পরেই নিজেদের পৃথিবীর সবচেয়ে শক্তিশালী রাষ্ট্র হিসেবে আস্ফালন করবে তালিবান। তালেবরা আরও বলবে, আমেরিকাকে যুদ্ধে পরাজিত করে আফগানিস্তানকে স্বাধীন করেছি আমরা। এহেন পরিস্থিতিতে যুবকদের মগজধোলাই হওয়ার সম্ভাবনা তৈরি হতে পারে। এই ঢেউ আমাদের উপমহাদেশ-সহ সব দেশেই আছড়ে পড়বে।”

উল্লেখ্য, মাত্র দেড় মাসের মধ্যে আফগানিস্তানে ঘটেছে আমূল পরিবর্তন। বদলে গিয়েছে দেশটি, পালটে গিয়েছে তার নামও। তালিবানদের (Taliban) দখলে আসার পর আফগানিস্তানের (Afghanistan) নতুন নাম হতে হয়েছে ‘ইসলামিক এমিরেট অফ আফগানিস্তান’। দ্রুতই এই নতুন সরকার গঠনের কথা ঘোষণা করতে চলেছে জঙ্গিগোষ্ঠী। কাবুলের প্রেসিডেন্ট ভবন দখল করে বসার পর এমনই খবর জানিয়েছে তালিবানদের একাংশ। সূত্রের খবর, প্রশাসনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে, এমন এক গোষ্ঠীর মাধ্যমেই মিলেছে ‘ইসলামিক এমিরেট অফ আফগানিস্তান’ প্রতিষ্ঠার খবর।

[আরও পড়ুন: National Mourning Day in Bangladesh: ‘হত্যাকাণ্ডে ষড়যন্ত্র ফাঁস হবেই’, দৃঢ়প্রতিজ্ঞ শেখ হাসিনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে