৩০ শ্রাবণ  ১৪২৭  শনিবার ১৫ আগস্ট ২০২০ 

Advertisement

আগুন বাজার, রান্নাঘর সামলাতে নববধূকে পিঁয়াজ উপহার বন্ধুদের

Published by: Sayani Sen |    Posted: November 17, 2019 5:44 pm|    Updated: November 17, 2019 5:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশই বাংলাদেশে বাড়ছে পিঁয়াজের দাম। কেজি প্রতি ২৫০টাকা দরে বিকোচ্ছে তা। পিঁয়াজের ঝাঁজে চোখে জল পদ্মাপারের গৃহস্থের। বাধ্য হয়ে বিদেশ থেকে বিমানে আগামী দু-একদিনের মধ্যে পিঁয়াজ আনার বন্দোবস্ত করছেন সেদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই পরিস্থিতিতে বন্ধুর বিয়েতে নববধূর হাতে পাঁচ কেজি পিঁয়াজ উপহার হিসাবে তুলে দিলেন বাংলাদেশের কয়েকজন যুবক। উপহার পেয়ে অবাক হয়ে গিয়েছেন নববধূ এবং তাঁর আত্মীয়রা।

কুমিল্লার বাসিন্দা এমদাদুল হক রিপনের সম্প্রতি বিয়ে হয়। তাঁর বউভাতে নিমন্ত্রিত ছিলেন শহিদ, শাহজাহান ও শিপন নামে তিন বন্ধু। তাঁরা প্রত্যেকেই রিপনের বন্ধু। কিছু তো উপহার দিতেই হবে। বন্ধুর বিয়ে বলে কথা। তাই যা তা উপহার তো দেওয়া যাবে না। অনেক ভেবেচিন্তে রিপনের বন্ধুবান্ধবরা ঠিক করেন তাঁরা বন্ধু এবং তাঁর স্ত্রীকে বউভাতে পাঁচ কেজি পিঁয়াজ উপহার দেবেন। সেই মতো প্যাকেটে ভরে পিঁয়াজ নববধূ এবং তাঁর স্বামীর হাতে তুলে দেন তিন যুবক। উপহার দেখে অবাক হয়ে যান নববধূ এবং তাঁর স্বামী। অগ্নিমূল্য পিঁয়াজ হাতে নিয়ে বেশ আনন্দিত হয়েছেন দু’জনে। সংসার বাঁধার শুরুতেই যে এমন উপহারও দিতে পারে বন্ধুরা, তা যেন আশাই করেননি রিপন। তাঁর স্ত্রীর অবস্থাও প্রায় একইরকম।

Bride

বউভাতের অনুষ্ঠানে আসা আত্মীয়রাও উপহার দেখে থ। এই খবর মুহূর্তেই ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। অগ্নিমূল্যের বাজারে পিঁয়াজ যে বেশ সময়পযোগী উপহার, তাই বলছেন নেটিজেনরা। 

[আরও পড়ুন: বন্ধ ঘর থেকে উদ্ধার সাংবাদিকের নগ্ন মৃতদেহ, চাঞ্চল্য ঢাকায়]

গত সেপ্টেম্বর থেকে বাংলাদেশে পিঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে ভারত। সেই সময় পিঁয়াজ বিক্রি হচ্ছিল প্রতি কেজি ৩০-৪০ টাকা দরে। তারপর থেকে বাড়ছে পিঁয়াজের দাম। চাহিদার সঙ্গে জোগানের পাল্লা দিতে মিশর, তুরস্ক, চিন থেকে পিঁয়াজ আমদানির উদ্যোগ নেওয়া হয়েছে। তবে তাতেও সংকট কাটছে না। বরং উত্তরোত্তর বাড়ছে পিঁয়াজের দাম। বর্তমানে পিঁয়াজের দাম ছুঁয়েছে ২৫০ টাকার গণ্ডি। বাধ্য হয়ে বিদেশ থেকে বিমানে পিঁয়াজ নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement