২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Padma Setu: উদ্বোধনের পরদিনই পদ্মা সেতুতে দুর্ঘটনায় মৃত্যু ২ যুবকের, নিষিদ্ধ বাইক চলাচল

Published by: Sayani Sen |    Posted: June 27, 2022 8:57 am|    Updated: June 27, 2022 9:13 am

Two young motorcyclists die after accident on Padma Setu । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উদ্বোধনের পরদিনই বিপত্তি। পদ্মা সেতুতে (Padma Setu) পথ দুর্ঘটনা। প্রাণ গেল দুই যুবকের। বাইক চালিয়ে সেতু দিয়ে যাতায়াত করার সময় দুর্ঘটনাটি ঘটে। এদিকে, সোমবার সকাল ৬টা থেকে পদ্মা সেতুতে নিষিদ্ধ বাইক চলাচল। 

জানা গিয়েছে, নিহতেরা হলেন বছর বাইশের আলমগির হোসেন এবং একুশ বছর বয়সি মহম্মদ ফজলু। দু’জনের বাড়ি দোহার থানা এলাকায়। রবিবার রাত সাড়ে দশটা নাগাদ বাইকে চড়ে পদ্মা সেতু দিয়ে যাচ্ছিলেন দু’জনে। সেই সময় সেতুর ২৭ এবং ২৮ নম্বর পিলারের মাঝামাঝি জায়গায় দুর্ঘটনাটি ঘটে। তড়িঘড়ি তাঁদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে দু’জনকে বাঁচানো সম্ভব হয়নি। চিকিৎসকরা জানান আলমগির হোসেন এবং মহম্মদ ফজলুর মৃত্যু হয়েছে।

[আরও পড়ুন: কথা দিয়েও পাশে ছিল না বিশ্ব ব্যাংক, নিজস্ব অর্থেই পদ্মা সেতু নির্মাণ করল হাসিনা সরকার]

উল্লেখ্য, গত শনিবার বহু প্রতীক্ষীত পদ্মা সেতুর উদ্বোধন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)। সেতু উদ্বোধনকে বাংলাদেশ সরকার ‘স্বপ্নের উন্মোচন’ বলে আখ্যা দেয়। মোট ৩০ হাজার ১৯৪ কোটি টাকা ব্যয়ে তৈরি হওয়া পদ্মা সেতুর (Padma Bridge) কাজের চুক্তিমূল্য ছিল প্রায় ১২ হাজার ৪৯৪ কোটি টাকা। সেতু তৈরি হতে সময় লেগেছে ৯০ মাস ২৭ দিন। দিনরাত খেটে কাজ করেছেন প্রায় ১৪ হাজার দেশি-বিদেশি শ্রমিক, ইঞ্জিনিয়ার। পরামর্শকের মধ্যে প্রায় এক হাজার ২০০ দেশি, দুই হাজার ৫০০ বিদেশি ইঞ্জিনিয়ার। শ্রম দিয়েছেন প্রায় ৭ হাজার ৫০০ দেশি শ্রমিক, আড়াই হাজার বিদেশি শ্রমিক এবং প্রায় ৩০০ দেশি-বিদেশি পরামর্শক। নবনির্মিত সেতুর ফলে রাজধানী ঢাকা (Dhaka) এবং অন্যান্য বড় শহরের সঙ্গে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার সড়ক যোগাযোগে সময় ও অর্থ দু’টিই সাশ্রয় হয়েছে। কলকাতা-ঢাকা সড়কপথে যেতে কমপক্ষে ১৬ ঘণ্টা সময় লাগত। পদ্মা সেতুর উপর দিয়ে গেলে সাড়ে ছ’ঘণ্টাতেই পৌঁছনো যাবে। এই ঐতিহাসিক কীর্তির জন্য বাংলাদেশকে অভিনন্দন জানায় ভারত।

রবিবার থেকেই পদ্মা সেতুতে যানচলাচল শুরু হয়। ওইদিনই দুর্ঘটনায় প্রাণহানি হয় দুই বাইক চালকের। তার মাত্র কয়েকঘণ্টা আগেই একাধিক নিয়মবিধি লাগু করে সরকার। পদ্মা সেতুতে সোমবার সকাল ৬টা থেকে নিষিদ্ধ বাইক চলাচল। বিধিনিষেধ না মেনে পদ্মা সেতুতে টিকটক ভিডিও, গাড়ি থামিয়ে হাঁটাচলা কিংবা ছবি তুললে গুনতে হবে জরিমানা। মিলতে পারে কঠোর শাস্তিও।

[আরও পড়ুন: মনোনয়ন জমা দেবেন বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহা, সঙ্গী অভিষেক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে