BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

আশা জাগিয়ে রাজ্যে বাড়ছে করোনা জয়ীর সংখ্যা, নিম্নমুখী অ্যাকটিভ কেসও

Published by: Sulaya Singha |    Posted: January 23, 2021 8:13 pm|    Updated: January 23, 2021 8:22 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরে ক্রমেই উজ্জ্বল হচ্ছে আশার আলো। একদিকে দেশজুড়ে দ্রুত গতিতে এগোচ্ছে করোনা ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়া আর অন্যদিকে কমছে সংক্রমণ। বর্তমান পরিসংখ্যান বলছে, বাংলাতেও আগের তুলনায় অনেকটাই কম সংক্রমণের মাত্রা। কমছে অ্যাকটিভ কেসও।

শনিবারের রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত (Corona Virus) হয়েছেন ৪১০ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ৪০৬ জন। এদিন ফের সর্বাধিক সংক্রমিতের হদিশ মিলেছে উত্তর ২৪ পরগনায়। একদিনে সে জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ১২৮ জন। একমাত্র এই জেলাতেই করোনা আক্রান্তের সংখ্যা ১০০ পার করেছে। অন্যান্য জেলার মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা (৮৯)। উত্তরবঙ্গ-সহ নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং দুই মুর্শিদাবাদেও অনেকটাই নিয়ন্ত্রণে সংক্রমণ। রাজ্যের মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৫ লক্ষ ৬৭ হাজার ৭১৪ জন। তবে স্বস্তি দিচ্ছে কমতে থাকা অ্যাকটিভ কেস। বর্তমানে চিকিৎসাধীন ৬,৩৯৬ জন।

[আরও পড়ুন: বৃদ্ধদের সাহায্যের নামে ATM জালিয়াতির বড় চক্র, বনগাঁ থেকে পুলিশের হাতে গ্রেপ্তার মূল পান্ডা]

একই সঙ্গে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সাহস জোগাচ্ছেন করোনা জয়ীরা। সরকারি হিসেব বলছে, এ রাজ্যে এখনও পর্যন্ত মারণ ভাইরাসের কামড় থেকে সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৫১ হাজার ২১১ জন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৭৪ জন। রাজ্যের সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৭.০৯ শতাংশ। যদিও এখনও এই ভাইরাসে প্রাণ হারাচ্ছেন মানুষ। একদিনে বাংলায় মৃত্যু হয়েছে ১০ জনের। শনিবার পর্যন্ত এ রাজ্যে করোনায় মৃত ১০ হাজার ১০৭ জন।

তবে টিকাকরণ শুরু হলেও করোনা রোগী চিহ্নিত করতে নিয়ম মেনেই চলছে টেস্টিং। গত ২৪ ঘণ্টাতেই যেমন ২৮,২৪২টি নমুনা পরীক্ষা হয়েছে। এখনও পর্যন্ত রাজ্যে করোনা টেস্ট হয়েছে ৭৮ লক্ষ ৮ হাজার ৮২ জনের।

[আরও পড়ুন: শাল গাছ কাটার প্রতিবাদে পথ অবরোধ আদিবাসীদের, বাধার মুখে সাংসদের গাড়িও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement