BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

রাস্তায় উড়ল শয়ে শয়ে ১০০ আর ৫০০ টাকার নোট, ডুয়ার্সে চাঞ্চল্য

Published by: Bishakha Pal |    Posted: March 19, 2019 8:21 pm|    Updated: March 19, 2019 8:21 pm

100 and 500 rupee notes is spread in Odlabari

অরূপ বসাক, মালবাজার: ‘লাগে টাকা, দেবে গৌরী সেন।’ বাস্তবে, মঙ্গলবার দুপুরে বাগরাকোট এমইএস মোড়ের কাছে গৌরী সেন হয়ে হাজার হাজার টাকা কে উড়িয়ে গেলেন, তার ইতিবৃত্তান্ত জানা যায়নি। কিন্তু ওই এলাকায় পথচলতি গাড়ি থামিয়ে বহু মানুষকেই রাস্তায় পড়ে থাকা পাঁচশো ও একশো টাকার নোট কুড়োতে দেখা গিয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। জানা গিয়েছে, ৩১ নম্বর জাতীয় সড়কের ওপর পড়ে থাকা টাকাগুলো কুড়োনোর উদ্দেশ্যে  হঠাৎ করে ব্রেক কষে গাড়ি দাঁড় করিয়ে দেন কয়েকজন যানচালক। যার জেরে পিছনের গাড়িগুলো নিয়ন্ত্রণ হারিয়ে সামনের গাড়িতে এসে ধাক্কা মারে।

এমইএস দপ্তরে কাজ করতে আসা তুষার রায় নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, ওদলাবাড়ির দিক থেকে শিলিগুড়িগামী কোনও একটি ছোট গাড়ি থেকে প্রায় একশো মিটার এলাকাজুড়ে অনবরত ৫০০ ও ১০০ টাকার নোট ফেলা হচ্ছিল জাতীয় সড়কের ওপর। বিরল এই দৃশ্য দেখে গাড়ি থামিয়ে টাকা কুড়োতে গিয়ে হুড়োহুড়ি পড়ে যায়। ঘটনাস্থলে পৌঁছে জানা গিয়েছে, যে টাকা কুড়োনোর জন্য পথচলতি একটি ডাম্পার হঠাৎ করে ব্রেক কষতেই তার পেছনে থাকা বিদ্যূৎ বন্টন কোম্পানি লিমিটেডের একটি সার্ভিস ভ্যান ও একটি যাত্রীবাহী অটোর মধ্যে ধাক্কা লেগে যায়। অটোর আরোহী দু’জন যাত্রী সামান্য চোট পান এই সংঘর্ষে।

খবরের জের, ঘর পেলেন ভাড়াবাড়ি থেকে বিতাড়িত বৃদ্ধ ও তাঁর মেয়ে ]

এদিকে, শিলিগুড়িগামী ছোট গাড়ি থেকে কে বা কারা, কী কারণে, হাজার হাজার টাকা জাতীয় সড়কের ওপর চলন্ত গাড়ি থেকে উড়িয়ে চলে গেল, তা এখনও পর্যন্ত জানা যায়নি। কিন্তু এদিনের ঘটনার সঙ্গে প্রায় দশ বছর আগে ওদলাবাড়ি রেল স্টেশনের কাছে রেললাইনের ওপর দ্রুতগামী একটি ট্রেন থেকে ফেলে দেওয়া লক্ষ লক্ষ টাকা কুড়িয়ে পাওয়ার ঘটনার আশ্চর্য্য মিল রয়েছে। দশ বছর আগে রেললাইনের ওপর টাকা কুড়িয়ে পাওয়া ভাগ্যবানদের অনেকেই একথা জানিয়েছেন।

এদিনও কুড়িয়ে পাওয়া আসল ৫০০ ও ১০০ টাকার নোটগুলো হাতে নিয়ে দ্রুত স্থান ত্যাগ করেন পথচলতি মানুষেরা। সংবাদ প্রতিদিনের প্রতিনিধির থেকে ঘটনার বিবরণ শুনে মালবাজার থানার ওসি শান্তা শীল বলেন, এ ধরনের ঘটনা যে ঘটেছে তা জানা ছিল না। তবে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে খোঁজখবর করা হবে।

গুরুং-মনদের সমর্থনে ফের দিল্লির নেতা পাহাড়ে প্রার্থী? ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে