১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus Update: ফের ১০ হাজারের গণ্ডি ছাড়াল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ, শীর্ষে কলকাতাই

Published by: Paramita Paul |    Posted: January 18, 2022 7:20 pm|    Updated: January 18, 2022 8:59 pm

10430 new Coronavirus cases registered in Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে জারি বিধিনিষেধ। মিলেছে তার সুফলও। সোমবার ১০ হাজারের নিচে ছিল রাজ্যের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা।মঙ্গলবার রাজ্যের কোভিড পরীক্ষা বাড়তেই সংক্রমণের গণ্ডি ১০ হাজার ছাড়াল। সামান্য বাড়ল মৃত্যুও। 

স্বাস্থ্যভবনের মঙ্গলবার সন্ধের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৪৩০ জন। মৃত্যু হয়েছে ৩৪ জনের। আর এই সময়ের মধ্যে সেরে উঠেছেন ১৩ হাজার ৩০৮ জন। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ২,২০৫ জন কলকাতার (Kolkata)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিন ফের প্রথমে ওই জেলা। গতকাল ২ হাজারের নিচে নেমেছিল দৈনিক আক্রান্তের সংখ্যা। এদিন ফের বাড়ল তা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। একদিনে আক্রান্ত সেখানকার ১,৭৬১ জন। আগেরদিনের চেয়ে কমল সংক্রমণ। নিম্নমুখী কোভিড গ্রাফ স্বাভাবিকভাবেই স্বস্তি দিচ্ছে ওই জেলার বাসিন্দাদের। 

[আরও পড়ুন: লটারিতে জেতা কোটি টাকায় কী করবেন? নিজেই জানালেন অনুব্রত মণ্ডল]

দৈনিক সংক্রমণের নিরিখে ফের তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা। একদিনে ওই জেলায় নতুন করে সংক্রমিত ৮৮৫ জন। চতুর্থ স্থানে হুগলি। সেখানে একদিনে সংক্রমিত ৪৫৪ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় রাজ্যের কম বেশি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৯, ১৭, ৫১৪। 

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ৩৪ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে কলকাতা। একদিনে করোনার বলি হয়েছেন সেখানকার ১০ জন বাসিন্দা। যা স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা বাড়িয়েছে ওই জেলার বাসিন্দাদের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২০, ১৫৫ জন। রাজ্যের মৃত্যুহার ১.০৫ শতাংশ।

[আরও পড়ুন: আইনি গেরোয় প্রাণ গেল প্রায় ১০০টি টিয়া পাখির! কাঠগড়ায় শুল্কদপ্তর]

এদিন রাজ্যে ৫৩ হাজার ৮২৪ জনের করোনা পরীক্ষা হয়েছে।রাজ্যের সংক্রমণের হার বা পজিটিভিটি রেট ১৯.৩৮ শতাংশ। সোমবারের থেকে কমেছে এই হার। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে