BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

জেলাজুড়ে তল্লাশিতে উদ্ধার শতাধিক বোমা, বীরভূমে ধৃতের সংখ্যা ৩৯৯

Published by: Tiyasha Sarkar |    Posted: July 7, 2019 4:10 pm|    Updated: July 7, 2019 4:10 pm

112 live bombs recovered from Birbhum, 399 arrested in simultaneous raids

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: এক তৃণমূল কর্মীর বাড়ি থেকে প্রচুর পরিমাণ বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল বীরভূমের পাড়ুই থানা এলাকায়। রবিবার সকালে ওই ব্যক্তির বাড়ির উনুনের মধ্যে থেকেই উদ্ধার হয়েছে বোমাগুলি। তবে এখনও অভিযুক্তের হদিশ পায়নি পুলিশ। শুধু পাড়ুই নয়, বেআইনি অস্ত্র ও বোমা উদ্ধারে বীরভূম জেলাজুড়েই তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ। সূত্রের খবর, সেই অভিযানে শনিবার রাত পর্যন্ত জেলা থেকে উদ্ধার হয়েছে ১১২টি বোমা।

[আরও পড়ুন: পায়রা চোর সন্দেহে যুবককে বেধড়ক মার আইনজীবীর, শোরগোল তেহট্টে]

ভোটপর্ব মেটার পরেও রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ক্রমাগত অশান্তির খবর প্রকাশ্যে এসছে। লাগাতার রাজনৈতিক সংঘর্ষে প্রাণহানি ঘটেছে, আহত হয়েছে বিভিন্ন রাজনৈতিক দলের কর্মী-সমর্থকরা। এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতেই বেআইনি অস্ত্র ও বোমা উদ্ধার অভিযানে নামে বীরভূম জেলা পুলিশ। শনিবার রাতভর বীরভূমের নানুর, লাভপুর, সদাইপুর, রামপুরহাট দুবরাজপুর-সহ বিভিন্ন এলাকায় চলে তল্লাশি। পুলিশ সূত্রের পাওয়া খবর অনুযায়ী, তল্লাশিতে নানুর থানা এলাকা থেকে উদ্ধার হয়েছে ৩২ টি, লাভপুর থেকে ৪০টি, পাড়ুই থেকে ২০টি, সদাইপুর থেকে ৯টি ও কাঁকড়তলা থেকে উদ্ধার হয়েছে ৯টি বোমা। এছাড়াও শনিবার রাত পর্যন্ত জেলার বিভিন্ন প্রান্ত থেকে মোট ৬টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ। সেইসঙ্গে এসব ঘটনায় জড়িত থাকা সন্দেহে মোট ৩৯৯ জনকে গ্রেপ্তার করে তদন্তকারীরা।

পরে রবিবার সকালে পাড়ুইয়ে তল্লাশি চালায় পুলিশ। সেই সময় সাত্তার গ্রামের বাসিন্দা তৃণমূল কর্মী আলেফ মোল্লার বাড়িতে হানা দেয় তদন্তকারীরা। ওই ব্যক্তির বাড়ির উনুন থেকে প্লাস্টিকের ২টি ড্রাম ভরতি বোমা দেখতে পান পুলিশ আধিকারিকরা। পরে বম্ব স্কোয়াডের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে সেগুলি উদ্ধার করে। পুলিশ সূত্রে খবর, আগেভাগেই অভিযানের খবর পেয়ে গা ঢাকা দিয়েছিল অভিযুক্ত আলেফ মোল্লা। ঘটনার সঙ্গে জড়িত অন্যান্যদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর নাম ভাঙিয়ে সভাধিপতিকে গ্রেপ্তারির হুমকি, কাঠগড়ায় পুরুলিয়ার প্রাক্তন জেলাশাসক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে