২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

ক্ষমতা হারাচ্ছে করোনা? রাজ্যে ফের কমল দৈনিক সংক্রমণ ও মৃতের সংখ্যা

Published by: Sayani Sen |    Posted: February 8, 2021 8:13 pm|    Updated: February 8, 2021 8:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  রাজ্যের করোনা (Coronavirus) গ্রাফে ফের মিলল স্বস্তি। রবিবারের তুলনায় সোমবার কমল দৈনিক সংক্রমণ। দৈনিক মৃতের সংখ্যাও কমল কিছুটা। তবে ধারাবাহিকভাবে বাড়ল সুস্থতার হার। 

গত মার্চ থেকে করোনার দাপটে জেরবার বাংলার মানুষ। লকডাউন, আনলক পর্যায় পেরিয়ে বর্তমানে কিছুটা হলেও স্বাভাবিক ছন্দে ফিরেছেন প্রত্যেকটি মানুষ। শুরু হয়েছে টিকাকরণ (Vaccination) কর্মসূচি। চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের পর করোনা মোকাবিলায় প্রথম সারিতে দাঁড়িয়ে লড়াই করা পুলিশকর্মীরাও টিকা নিতে শুরু করেছেন। সোমবারই টিকা নিয়েছেন বিদায়ী পুলিশ কমিশনার অনুজ শর্মা (Anuj Sharma)। এই পরিস্থিতিতে রাজ্যের কোভিড গ্রাফে মিলল বড়সড় স্বস্তি। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১১৯ জন। একদিনে উত্তর ২৪ পরগনায় ৩৯ এবং কলকাতায় ৩৩ জন সংক্রমিত হয়েছেন। তার ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৭১ হাজার ৪৯০ জন।

[আরও পড়ুন: তৃণমূলের শক্তিবৃদ্ধি, ৩০০ পরিবারের সদস্যদের নিয়ে ঘাসফুল শিবিরে যোগ বিজেপি নেতার]

শুধু দৈনিক সংক্রমিত নয় মৃতের সংখ্যা বেশ কিছুটা। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনা এবং পূর্ব বর্ধমানে একজন করে মোট দু’জন কোভিডের বলি হয়েছেন। তার ফলে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ২০৯ জন। রাজ্যে সংক্রমণ এবং মৃতের সংখ্যা কমার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হার। রাজ্যে ৯৭.৪০ শতাংশ মানুষকে করোনাকে হারিয়ে সুস্থ জীবনযাপন শুরু করেছেন। একদিনে ২৭৯ জন সুস্থ হয়েছেন। তার ফলে এখনও পর্যন্ত করোনা ৫ লক্ষ ৫৬ হাজার ৬৪৯ জন। 

করোনার টিকা এখনও সকলের কাছে পৌঁছয়নি। তাই এই পরিস্থিতিতে টেস্টই একমাত্র ভরসা। একদিনে ১৭ হাজার ১১৩ জনের কোভিড পরীক্ষা হয়েছে। ৮১ লক্ষ ৬৭ হাজার ৮২৮ জনের এখনও পর্যন্ত করোনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ৭ শতাংশ ব্যক্তির রিপোর্ট পজিটিভ এসেছে। করোনা গ্রাফ নিম্নমুখী ঠিকই। তবে এই মুহূর্তে সামান্য অসাবধানতাও ঝুঁকিপূর্ণ হতে পারে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। যথোপযুক্ত কোভিড বিধি মেনে চলার পরামর্শই দিচ্ছেন তাঁরা। মাস্ক, স্যানিটাইজার ব্যবহার এবং দূরত্ববিধি মেনে চলার কথাই বলছেন বিশেষজ্ঞরা।  

[আরও পড়ুন: সদ্যোজাত শিশুকন্যার দেহ খুবলে খাচ্ছে কুকুর! তীব্র চাঞ্চল্য ডায়মন্ড হারবারে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement