২ অগ্রহায়ণ  ১৪২৬  মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

রাজকুমার,আলিপুরদুয়ার: ফের চোরাচালান আটকাল পুলিশ। রয়্যাল বেঙ্গল টাইগারের চামড়া-সহ গ্রেপ্তার করা হল ভুটানের দুই বাসিন্দাকে। জলপাইগুড়ির বেলাকোপা রেঞ্জের টাস্কফোর্স গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে পাকড়াও করে পাচারকারীদের। তবে রয়্যাল বেঙ্গল টাইগারের চামড়াটি আসল না নকল তা খতিয়ে দেখছেন আধিকারিকরা। জিজ্ঞাসাবাদ চালানো হচ্ছে ধৃত পাচারকারীদের।

[ আরও পড়ুন: প্রতারণার মামলায় গ্রেপ্তার জিয়াগঞ্জ হত্যাকাণ্ডে অভিযুক্ত সৌভিক ]

বেলাকোবা বনদপ্তরের রেঞ্জের কর্মীরা জানান, অনেকদিন থেকেই তাদের কাছে পশুর চামড়া পাচার হওয়ার খবর এসেছিল। মঙ্গলবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে এলাকায় তল্লাশি শুরু করে তারা। তখনই পাচারকারীদের একটি দলের সন্ধান পাওয়া যায়। সকাল থেকে অপেক্ষ করার পর বিকেলে পাচারকারীদের দলটিকে ধরা সম্ভব হয়। দলে প্রায় ৭-৮ জন ছিল। এদের মধ্যে মহিলাও ছিল বলে খবর। অসমের গ্যালেফু থেকে এই দলটি আসে বলে জানিয়েছে বন বিভাগ। কাঠমাণ্ডু যাওয়ার কথা ছিল তাদের। সেখানে ৩২ লক্ষ টাকায় ১৪ ফুট লম্বা রয়্যাল বেঙ্গল টাইগারের ছাল বিক্রি করা ছিল তাদের উদ্দেশ্য। কিন্তু পাচারের আগেই অভিযুক্তদের গ্রেপ্তার করে পুলিশ। ধৃত দু’জনেই ভুটানের বাসিন্দা। বাকিদের ধরা সম্ভব হয়নি। তারা পালিয়ে যায়। তবে বনকর্মীরা তাদের সম্পর্কে খোঁজ চালাচ্ছে। জানা গিয়েছে, পাচারকারী দলের সঙ্গে যুক্ত মহিলাদের বাড়ি সামসি ও ফুলসিলিংয়ে।

bhutani-arrested

[ আরও পড়ুন: তারুণ্যে জোর গেরুয়া শিবিরের, কাছের পরিবর্তে কাজের লোক খুঁজছে রাজ্য বিজেপি ]

বাঘের চামড়ার পাশাপাশি দাঁত ও হাড় উদ্ধার করা হয়েছে। এর মধ্যে রয়েছে মাথার খুলিও। জানা গিয়েছে, বাঘের গায়ে দু’টি গুলি লেগেছিল। দুর্গাপুজোর আগে পাচারকারীদের এই দলটি অসমে ঘাঁটি গেড়েছিল। সেখানেই বাঘটি শিকার করে তারা। পশ্চিমবঙ্গ হয়ে এগুলি কাঠমাণ্ডু নিয়ে যাওয়ার কথা ছিল তাদের। তার আগেই হাসিমারা থেকে দুই পাচারকারীকে গ্রেপ্তার করে বনকর্মীরা। জেরায় ধৃতরা এই খবর জানিয়েছে। ধৃতদের মধ্যে একজনেকর নাম ইয়ংমা। সে ভুটানের প্রাক্তন সেনা জওয়ান।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং