BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘ভুল’ ইঞ্জেকশনে অসুস্থ ১৫ শিশু, দুর্গাপুর মহকুমা হাসপাতালে তুমুল বিক্ষোভ

Published by: Sayani Sen |    Posted: September 24, 2021 8:39 pm|    Updated: September 24, 2021 8:39 pm

15 children fall ill at Durgapur Sub Division Hospital, family alleges negligence । Sangbad Pratidin

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: ‘ভুল’ ইঞ্জেকশন দেওয়ার পর অসুস্থ ১৫ জন শিশু। হাসপাতাল সুপারকে ঘেরাও করে বিক্ষোভ দেখান শিশুর পরিজনেরা। এই অভিযোগে উত্তপ্ত দুর্গাপুর মহকুমা হাসপাতাল (Durgapur Sub Division Hospital) চত্বর। পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে যায় বিশাল পুলিশবাহিনী। পুলিশকে ঘিরে ধরে বিক্ষোভ দেখান শিশুর পরিজনেরা।  

শুক্রবার সকাল থেকে দুর্গাপুর মহকুমা হাসপাতালের শিশু (Baby) বিভাগে ইনঞ্জেকশন দেওয়া শুরু হয়। হাসপাতালে ৪৫ জন শিশু জ্বর, শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে ভরতি। বিকেলেও একই ইনঞ্জেকশন দেওয়ার পর ১৫ জন শিশু হঠাৎই অসুস্থ হয়ে পড়ে। এরপরই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। একে একে আতঙ্কে সন্তানদের নিয়ে হাসপাতাল ছাড়তে শুরু করেন তাঁদের পরিজনেরা। বিক্ষোভ দেখাতেও শুরু করেন তাঁরা।

[আরও পড়ুন: রাজধানী এক্সপ্রেস অপহরণের মূল চক্রী ছত্রধর মাহাতোই! চার্জশিট পেশ করল NIA]

অসুস্থ শিশুদের কোলে নিয়েই বিক্ষোভে শামিল হন মায়েরা। মুহূর্তে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে দুর্গাপুর মহকুমা হাসপাতাল চত্বরে। শিশুদের নিয়ে পরিজনেরা বাইরে বেরিয়ে আসায় হাসপাতাল চত্বরে রীতিমতো হুড়োহুড়ি শুরু হয়। ডিসচার্জ সার্টিফিকেট ও চিকিৎসকের অনুমতি ছাড়াই হাসপাতাল থেকে সন্তানকে নিয়ে চলে যান অনেকেই। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় নিউটাউনশিপ থানার পুলিশ। তারা কোনরকমে রোগীর পরিজনদের শান্ত করার চেষ্টা করে। তবে পুলিশ এবং হাসপাতাল সুপারকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন শিশুদের পরিজনেরা।

প্রায় ঘন্টাতিনেক পরে চিকিৎসকদের আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক হয়। দুর্গাপুর মহকুমা হাসপাতালের সুপার ধীমান মণ্ডল বলেন, “আতঙ্কিত হওয়ার মতো কিছু হয়নি। ইঞ্জেকশনের পার্শ্ব প্রতিক্রিয়ার ফলে এই ঘটনা ঘটেছে। অসুস্থ শিশুদের সঙ্গে সঙ্গে চিকিৎসার ব্যবস্থা করা হয়। সবাই এখন ঠিক আছে।” এই ঘটনার বিস্তারিত তথ্য চেয়ে পাঠিয়েছে স্বাস্থ্যদপ্তর। 

[আরও পড়ুন: ‘টাকা আছে বলেই ভারতকে কেউ না বলে না,’ পাকিস্তানের পাশে দাঁড়িয়ে তোপ অজি ক্রিকেটার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement