BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘টাকা আছে বলেই ভারতকে কেউ না বলে না,’ পাকিস্তানের পাশে দাঁড়িয়ে তোপ অজি ক্রিকেটার

Published by: Abhisek Rakshit |    Posted: September 24, 2021 7:46 pm|    Updated: September 24, 2021 7:51 pm

Money Talks, Nobody Would Say no to India: Aussie Cricketer Usman Khawaja on Teams Pulling Out of Pakistan Tours | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত মন্তব্য করলেন পাক বংশোদ্ভূত অজি ক্রিকেটার উসমান খোয়াজা (Usman Khawaja)। সম্প্রতি নিরাপত্তার খাতিরে পাকিস্তান সফর বাতিল করেছে নিউজিল্যান্ড (New Zealand) এবং ইংল্যান্ড (England)। কিউয়িরা তো পাকিস্তান (Pakistan) গিয়েও দেশে ফিরে গিয়েছে। এই নিয়েই উত্তাল হয়েছে ক্রিকেটবিশ্ব। আর এই প্রসঙ্গে মুখ খুলতে গিয়ে ভারতীয় বোর্ডকে কটাক্ষ করলেন উসমান খোয়াজা।

অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান উসমান খোয়াজার মতে, পাকিস্তান বা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে যা ইচ্ছে করা যায়। যখন তখন নিরাপত্তার কারণ দেখিয়ে সফর বাতিল করে দেওয়া যায়। তবে বিসিসিআইয়ের ক্ষেত্রে তা হয় না। কারণ টাকা একটা বড় ব্যাপার। এক সাক্ষাৎকারে এই প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে পাকিস্তান বংশোদ্ভূত এই ক্রিকেটার বিসিসিআইকে খোঁচা দিয়ে বলেন, “পাকিস্তান সফর বাতিল করা খুব সহজ। যে কোনও ক্রিকেটার বা বোর্ড যখন তখন এটা বলতেই পারে। শুধু পাকিস্তান নয়, বাংলাদেশ সফরও যে কোনও সময় বাতিল করে দেওয়া যায়। তবে ভারতের ক্ষেত্রে তা কখনওই হয় না। কারণ টাকা কথা বলে।”

[আরও পড়ুন: ক্রিকেটের রুলবুক থেকে উঠে যাচ্ছে ‘ব্যাটসম্যান’ শব্দটি, কী বলা হবে রোহিত-কোহলিদের?]

পাকিস্তানে অনুষ্ঠিত পিএসএল-এ নিয়মিত খেলেন খোয়াজা। সেই অভিজ্ঞতার ভিত্তিতে খোয়াজা বলেন, “একের পর এক প্রতিযোগিতা ওখানে সফল ভাবে হচ্ছে। ওরা প্রত্যেকদিন প্রমাণ করছে ওদের দেশে ক্রিকেট খেলতে গেলে কোনও সমস্যা হবে না। তারপরেও দলগুলি খেলতে গিয়ে আবার ফিরে আসছে।” নিরাপত্তা ব্যবস্থা নিয়ে পাকিস্তানে যে কোনও সমস্যা নেই তা জানাতে গিয়ে খোয়াজা আরও বলেন, “ওখানে প্রচুর নিরাপত্তা কর্মী কাজ করেন। সকলেই নিরাপদে থাকেন। আমি শুধু নয়, পিএসএল-এ খেলতে যাওয়া যে কেউ এই ব্যাপারে একমত হবে।” আগামী বছরই পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। এই প্রসঙ্গে খোয়াজা পরিষ্কার জানিয়ে দেন, তিনি পাকিস্তানে যেতে রাজি।

নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড। নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তান সফর বাতিল করেছে দুটি দেশই। যার জেরে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে পাক ক্রিকেট বোর্ড। বস্তুত রামিজ রাজা সদ্যই পিসিবির দায়িত্ব নিয়েছেন। আর শুরুতেই জোড়া সিরিজ বাতিলের ধাক্কা সামলাতে তাঁকে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে। আর্থিক দিক থেকে পাক ক্রিকেট যখন খাদের কিনারে, তখন একপ্রকার মরিয়া হয়েই বিশ্বের শক্তিধর দেশগুলিকে হুঁশিয়ারিও দিয়ে রেখেছেন পাক বোর্ডের কর্তা। তাঁর বক্তব্য, “আমি ইংল্যান্ডের সিদ্ধান্তে হতাশ। কিন্তু এটা প্রত্যাশিতই ছিল। কারণ, পশ্চিমের দেশগুলি এইসব ক্ষেত্রে একজোট হয়ে যায়। এবং একে অপরকে সাহায্য করে।” রাজার সাফ কথা, “এর আগে বিশ্বকাপে একটা দেশ আমাদের শত্রু ছিল, তারা আমাদের প্রতিবেশী(ভারত)। সেই তালিকায় আরও দুটি দল যুক্ত হল, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড।”

[আরও পড়ুন: IPL 2021: ফের গড়াপেটার ছায়া? বোর্ডের আতসকাচের নিচে পাঞ্জাব কিংস তারকার কাণ্ড]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement