BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

COVID-19 : রাজ্যে মোট করানো সংক্রমিতের সংখ্যা ৯ লক্ষ পার, বাড়ছে অ্যাকটিভ কেস

Published by: Tiyasha Sarkar |    Posted: May 5, 2021 8:02 pm|    Updated: May 5, 2021 8:43 pm

18,102 more people tested COVID-19 positive in Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিন পর ফের ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড (COVID) গ্রাফ। একদিনে বাংলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১৮ হাজারের বেশি মানুষ। বেড়েছে অ্যাকটিভ কেসের সংখ্যাও। তবে একইভাবে ঊর্ধ্বমুখী সুস্থতাও। যা আশার আলো দেখাচ্ছে রাজ্যবাসীকে।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন রাজ্যের ১৮,১০২ জন। তাঁদের মধ্যে ৩,৯৭৩ জনই কলকাতার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে কলকাতা (Kolkata)। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। সেখানেও তিন হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এদিন। নতুন আক্রান্তের সংখ্যা ৩,৯৮২ জন। তৃতীয় স্থানে হাওড়া। একদিনে নতুন করে করোনা থাবা বসিয়েছে সেখানকার ৯৯৪ জনের শরীরে। দক্ষিণ ২৪ পরগনা রয়েছে চতুর্থ স্থানে। একদিনে আক্রান্ত সেখানে ৯৯৩ জন। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনা গ্রাফও রীতিমতো ভয় ধরিয়েছে সেখানকার বাসিন্দাদের। এদিন সব জেলা থেকেই মিলেছে নতুন সংক্রমিতের হদিশ। ফলে রাজ্যের মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯,১৬, ৬৩৫।

[আরও পড়ুন:  ‘তিনমাস আমার হাতে কিছু ছিল না, অত্যাচার হয়েছে,’ কমিশনকে তোপ মুখ্যমন্ত্রীর]

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১০৩ জনের। তাঁদের মধ্যে ২৭ জনই উত্তর ২৪ পরগনার। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে ওই জেলা। দ্বিতীয় স্থানে কলকাতা। সেখানে একদিনে মৃত্যু হয়েছে ২৫ জনের। করোনায়  মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১, ৮৪৭। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১৭,০৭৩ জন। তাঁদের মধ্যে ৩,৯১৮ জন কলকাতার।  সুস্থতার হার ৮৫.৪১ শতাংশ। সুস্থতা সামান্য হলেও কমেছে উদ্বেগ। উল্লেখ্য, করোনা মোকাবিলায় ঝাঁপিয়ে পড়েছে রাজ্য। বুধবারই রাজ্যে এসেছে ৪ লক্ষ কোভিশিল্ড  ও ১ লক্ষ কোভ্যাক্সিন।  সরকারি হাসপাতাল থেকে নিখরচায় দেওয়া হবে এই টিকা। 

[আরও পড়ুন:  অসুস্থ মুকুল! অভিজ্ঞতার নিরিখে বাংলার বিরোধী দলনেতার দৌড়ে এগিয়ে শুভেন্দু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement