BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

WB Elections Result: 'তিনমাস আমার হাতে কিছু ছিল না, অত্যাচার হয়েছে,' কমিশনকে তোপ মুখ্যমন্ত্রীর

Published by: Abhisek Rakshit |    Posted: May 5, 2021 3:15 pm|    Updated: May 5, 2021 3:56 pm

Mamata Banerjee Slams EC for Law & order Situation in Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাড্ডাহাড্ডি নির্বাচনী লড়াইয়ে বিপুল ভোটে জয়লাভ করে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রীর চেয়ারে বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বুধবার রাজভবনে শপথ গ্রহণের পরই কোভিড মোকাবিলায় গুরুত্বপূর্ণ পদক্ষেপের কথাও ঘোষণা করেছেন। তবে এর পাশাপাশি রাজ্যের বর্তমান আইনশৃঙ্খলা নিয়েও কড়া বার্তা দিলেন মমতা। আর এই পরিস্থিতির জন্য সরাসরি দুষলেন নির্বাচন কমিশনকে। পাশাপাশি জানিয়ে দিলেন, আর কোনওরকম অশান্তি মেনে নেওয়া হবে না। এজন্য জেলাশাসক এবং পুলিশ সুপারদের আরও কড়া হওয়ার নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিন রাজভবনে শপথ নেওয়ার পরই কোভিড নিয়ে বক্তব্য রাখার পাশাপাশি রাজ্যে আইনশৃঙ্খলা বজায় রাখতে কড়া বার্তাও দেন মুখ্যমন্ত্রী। তারপরই রাজভবন থেকে বেরিয়ে চলে যান নবান্নে। সেখানেই মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব-সহ একাধিক উচ্চপদস্থ আমলা এবং পুলিশ আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন। ভারচুয়ালি সভায় উপস্থিত ছিলেন বিভিন্ন জেলার জেলাশাসকরাও। সেখানেই করোনা মোকাবিলায় কী কী পদক্ষেপ করা হবে, সেই নিয়ে আলোচনা হয়। এরপর রাজ্যের আইনশৃঙ্খলা নিয়েও বৈঠকে আলোচনা সারেন। পরে সাংবাদিকদের মুখোমুখি হন মমতা। সেখানেই আইনশৃঙ্খলা নিয়ে নির্বাচন কমিশনকেই দুষলেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: তৃণমূল কর্মীকে পিটিয়ে খুনের অভিযোগ বিজেপির বিরুদ্ধে, অগ্নিগর্ভ তুফানগঞ্জ]

সাংবাদিক সম্মেলনে ভোট পরবর্তী হিংসা প্রসঙ্গে মমতা বলেন, “প্রত্যেক এসপি এবং জেলাশাসককে পরিষ্কার বলে দেওয়া হয়েছে, কোনও রকম অশান্তির ঘটনা মেনে নেওয়া হবে না। যে জায়গাগুলিতে বিজেপি জিতেছে, সেই জায়গাগুলিতেই অত্যাচার করা হচ্ছে। গত তিনমাস ধরে এইধরনের ঘটনা ঘটে আসছিল। আর এতদিনে পরিস্থিতি আরও খারাপ হয়েছে। এই সময় সমস্ত কিছু নির্বাচন কমিশনের হাতে ছিল। তবে কিছু কিছু মিথ্যে খবরও ছড়ানো হয়েছে বিজেপির পক্ষ থেকে। আগের ঘটনা এখনকার বলে চালিয়ে হিংসা ছড়ানো হচ্ছে। এগুলিতে একদম বিশ্বাস করবেন না। তবে কিছু কিছু বিক্ষিপ্ত ঘটনাও ঘটেছে এই সময়। প্রত্যেকটি দলের কাছে আবেদন করব এবার এগুলো বন্ধ করুন। নির্বাচনেও অনেক অত্যাচার করেছেন আপনারা। এবার এই অত্যাচার করা বন্ধ করুন। আইন কিন্তু আইনের পথে চলবে। বাংলায় হিংসার কোনও জায়গা নেই। বাংলা সংহতি, সম্প্রীতি, সংস্কৃতির জায়গা।” এদিকে, ভোট মিটতেই রাজ্য পুলিশের ডিজির পদে ফিরলেন বীরেন্দ্র। পাশাপাশি এডিজি আইনশৃঙ্খলা পদে ফেরানো হয়েছে জাভেদ শামিমকে। সাংবাদিক বৈঠক থেকে সেকথাও ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: বধূকে গণধর্ষণ ও বিষ খাইয়ে খুনের চেষ্টা! ধুন্ধুমার খেজুরিতে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement