১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus Update: পরপর দু’দিন নিম্নমুখী রাজ্যে কোভিডগ্রাফ, গত ২৪ ঘণ্টায় মৃত ৭

Published by: Paramita Paul |    Posted: July 23, 2022 6:40 pm|    Updated: July 23, 2022 8:39 pm

1844 new Coronavirus Cases recorded in Bengal | Sangbad Pratidin

ফাইল ছবি

ক্ষীরোদ ভট্টাচার্য: আরও নামল রাজ্যের কোভিড গ্রাফ। গত ৪৮ ঘণ্টা ধরে নিম্নমুখী রাজ্যের করোনা সংক্রমণের হারও। যা নিসন্দেহে স্বস্তি দেবে স্বাস্থ্যদপ্তরকে। তবে চিন্তায় রেখেছে মৃত্যুর হার। 

রাজ্য স্বাস্থ্যদপ্তরের শনিবার সন্ধের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১৮৪৪ জন। যা শুক্রবারের তুলনায় বেশ কিছুটা কম। দৈনিক সংক্রমণের নিরিখে যদিও ফের কলকাতাকে ছাপিয়ে গিয়েছে উত্তর ২৪ পরগনা। এদিনও একই রয়েছে মৃত্যুও। একদিনে মারণ ভাইরাসের বলি ৭ জন। পজিটিভিটি রেট কিছুটা কমে দাঁড়াল ১২.৬৪ শতাংশ।

[আরও পড়ুন: কেন গ্রেপ্তার হলেন পার্থ? কী এই এসএসসি দুর্নীতি? জেনে নিন]

দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত ৩০৬ জন। ২৬৬ জন আক্রান্ত হওয়ায় দ্বিতীয় স্থানে কলকাতা। তৃতীয় বীরভূম। সেখানে ১৪৯ জনের শরীরে মিলেছে ভাইরাসের হদিশ। পশ্চিম বর্ধমানে সংক্রমিত ১৩৯। জলপাইগুড়িতে আক্রান্ত হয়েছেন ১০০ জন।

সংক্রমণ এদিন একশো পেরোয়নি দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, দার্জিলিং এবং পশ্চিম মেদিনীপুর জেলার। মালদহ, দক্ষিণ দিনাজপুর, পুরুলিয়ার সংক্রমণ ৮০ পেরোয়নি। ষাটেরও কম সংক্রমিতের হদিশ মিলেছে হুগলি, কোচবিহার এবং হাওড়া। সংক্রমণ চল্লিশ পেরোয়নি বাঁকুড়া, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর আলিপুরদুয়ার, নদিয়া। আক্রান্তের নিরিখে একেবারেই তালিকার নিচের দিকে জায়গা করে নিয়েছে ঝাড়গ্রাম ও কালিম্পং। কারণ, সেখানে আক্রান্ত যথাক্রমে ৬ ও ৪ জন।

[আরও পড়ুন: SSC দুর্নীতি মামলা: অর্পিতার বাড়িতে কোটি কোটি টাকা উদ্ধারে ৪০ টি ট্রাঙ্ক পাঠাল রিজার্ভ ব্যাংক!]

সামান্য বেড়েছে দৈনিক মৃত্যু। গত ২৪ ঘণ্টায় বাংলায় মৃত্যু হয়েছে ৭ জনের। তাদের মধ্যে উত্তর ২৪ পরগনা এবং পশ্চিম মেদিনীপুরে ২ জন। কলকাতা, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১ জনের। মৃত্যুর হার ১.০২ শতাংশ। 

করোনার চতুর্থ ঢেউ রুখতে পরীক্ষায় জোর দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৫৮৮ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। সংক্রমণের হার দাঁড়িয়েছে ১২.৬৪ শতাংশ। যা শুক্রবারের তুলনায় কম। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে