BREAKING NEWS

১৪ শ্রাবণ  ১৪২৮  শনিবার ৩১ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত আরও ২ করোনা রোগীর মৃত্যু উত্তরবঙ্গে, বাড়ছে চিন্তা

Published by: Paramita Paul |    Posted: June 19, 2021 2:40 pm|    Updated: June 19, 2021 3:37 pm

2 more Corona positive patient died of Mucormycosis in North Bengal Medical College and Hospital । Sangbad Pratidin

তারক চক্রবর্তী, শিলিগুড়ি: করোনার দ্বিতীয় ঢেউ চলছে। তার মধ্যেই সঙ্গী হয়েছে মিউকরমাইকোসিস (Mucormycosis) তথা ব্ল্যাক ফাঙ্গাস। আর এই জোড়া কাঁটা বাড়াচ্ছে মৃত্যুও। যা বাড়াচ্ছে চিন্তা। এমন পরিস্থিতিতে শনিবার সকালে উত্তরবঙ্গে আরও দু’জনের মৃত্যু হয়েছে। তাঁরা দুজনই মিউকরমাইকোসিসে আক্রান্ত হয়েছিলেন বলেই খবর। ফলে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে উত্তরবঙ্গে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬।

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ( North Bengal Medical College and Hospital) সূত্রের খবর, পঞ্চাশোর্ধ্ব দু’জনই কয়েক সপ্তাহ যাবৎ করোনা আক্রান্ত ছিলেন। তাঁদের মধ্যে একজন হাসপাতালের করোনা ব্লকে ভরতি ছিলেন। অপরজন সিসিইউতে ছিলেন। দু’-তিনদিন আগে তাঁদের শরীরে কালো ছত্রাক হানা দেয়। কিন্তু শারীরিক অবস্থা খারাপ থাকায় তাঁদের কোনও অস্ত্রোপচার করা যায়নি। এদিন সকালে ১১টা নাগাদ দু’জনেরই মৃত্যু হয়। স্বাভাবিকভাবেই চিন্তা বাড়াচ্ছে এই মৃত্যু। স্বাস্থ্যদপ্তরের তথ্য অনুযায়ী, শুক্রবার পর্যন্ত রাজ্যে মিউকরমাইকোসিসে মৃত্যু হয়েছে ১৫ জনের। শনিবার সংখ্যাটা বাড়ল।

[আরও পড়ুন: হলদিয়ামুখী জাহাজের জ্বালানি ট্যাংকে ফুটো, বঙ্গোপসাগরে ছড়াচ্ছে তেল, উদ্বিগ্ন পরিবেশবিদরা]

প্রসঙ্গত, শুক্রবারই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থেকে পলাতক মিউকরমাইকোসিস বা ব্ল্যাক ফাঙ্গাসে সংক্রমিত এক মহিলা। জানা গিয়েছে, ওই মহিলা মুর্শিদাবাদের বাসিন্দা। গত কয়েকদিন আগেই নানা শারীরিক উপসর্গ নিয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভরতি হন বছর পঞ্চান্নর ওই মহিলা। পরীক্ষা নিরীক্ষা করে জানা যায়, ওই মহিলার শরীরে থাবা বসিয়েছে ব্ল্যাক ফাঙ্গাস। সেকথা জানানো হয় তাঁকে। হাসপাতাল সূত্রে খবর, শরীরে ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমণের কথা শুনে বেশ উদ্বিগ্ন হয়ে পড়েন সেই রোগী। কিছুক্ষণ পর নার্সরা তাঁর খোঁজ নিতে আসেন। দেখেন নির্দিষ্ট বেডে নেই ওই মহিলা। শুরু হয় খোঁজখবর। গোটা হাসপাতালেই পাওয়া যায়নি তাঁকে। মহিলার উধাও হয়ে যাওয়ার ঘটনা পুলিশকে জানানো হয়েছে।

[আরও পড়ুন: প্রেমিকার সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের ছবি ভাইরাল, সালিশি সভায় ডেকে ‘শাস্তি’ যুবককে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement