Advertisement
Advertisement
Anubrata Mondal

ভোটপ্রচারে অমিত শাহর মুখে কেষ্ট-নাম! গরু-কয়লা পাচার প্রসঙ্গে হুঁশিয়ারি, ‘শুধরে যান’

গরু পাচারের অভিযোগে বছর দুই আগে সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হন অনুব্রত মণ্ডল। চব্বিশের লোকসভা নির্বাচনে বীরভূমের দাঁড়িয়ে সেই ইস্যুকেই নিশানা করলেন অমিত শাহ। বললেন, ''এখানকার একজন গ্রেপ্তার হয়ে তিহাড় জেলে বন্দি। জেলের হাওয়া খাচ্ছেন। এখনও গরু, কয়লা, বালি পাচার যাঁরা করে চলেছেন, তাঁরা শুধরে যান।''

2024 Lok Sabha Election: Amit Shah mentions Anubrata Mondal's name at Birbhum to issue message on smuggling
Published by: Sucheta Sengupta
  • Posted:May 10, 2024 6:26 pm
  • Updated:May 10, 2024 7:00 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চব্বিশের লোকসভা ভোটে বীরভূমের তৃণমূল নেতৃত্ব লড়ছে অনুব্রত মণ্ডলহীন। তাঁকে ছাড়া নির্বাচনী যুদ্ধ কেমন হবে, তা তো সময়ই বলবে। তবে গরুপাচার মামলায় তিহাড় জেলে বন্দি অনুব্রত মণ্ডলের নাম করে পাচার ইস্যুতে তৃণমূলকে তোপ দাগলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুক্রবার রামপুরহাটে নির্বাচনী জনসভা থেকে শাহ বললেন, ”এখানকার একজন তিহাড় জেলে হাওয়া খাচ্ছেন। গরু, কয়লা, বালি পাচার এখনও যাঁরা করে চলেছেন, তাঁরা শুধরে যান। নইলে তাঁদের অবস্থাও অনুব্রতর মতো হবে।”

বছর দুই আগে গরু পাচার মামলার তদন্তে জিজ্ঞাসাবাদের পর বোলপুরের নিচুপট্টির বাড়ি থেকে জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) গ্রেপ্তার করে সিবিআই। পরে তাঁকে দিল্লি নিয়ে গিয়ে তিহাড় জেলে বন্দি করা হয়। পরে তাঁর মেয়ে সুকন্যাকেও গ্রেপ্তার করা হয়। পিতাপুত্রী দুজনেই আপাতত তিহাড়ে বন্দি। বীরভূম ও সংলগ্ন জেলাগুলিতে ভোটের সময় ঘাসফুল শিবিরেরক অন্যতম ফ্যাক্টর হতেন অনুব্রত মণ্ডল। তাঁর তৈরি সংগঠনে ভর করেই প্রতি নির্বাচনে দাপট দেখাত তৃণমূল। কিন্তু চব্বিশের লোকসভা ভোট (2024 Lok Sabha Election) অনুব্রতবিহীন হয়েই লড়তে হবে। যদিও সাংগঠনিক জোরে এবারও ক্ষমতা ধরে রাখতে পারবে বলে আশাবাদী রাজ্যের শাসকশিবির। বীরভূম, বোলপুরে তৃণমূলের (TMC) যাঁরাই নির্বাচনী প্রচার করেছেন, সকলেই কেষ্ট মণ্ডলের জেলবন্দি নিয়ে সরব হয়েছেন। স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়েরই দাবি, নির্বাচনী কাজ থেকে সরানোর জন্য তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। ভোট মিটলে ছাড়া পাবে কেষ্ট।

Advertisement

[আরও পড়ুন: ‘সন্দেশখালির দোষীরা শাস্তি পাবেই’, মতুয়া গড় রানাঘাটে শাহের মুখে CAA ইস্যুও

এই অবস্থায় বীরভূমের বিজেপি প্রার্থী দেবতনু ভট্টাচার্যের হয়ে রামপুরহাটে ভোটপ্রচার করতে গিয়ে অমিত শাহর (Amit Shah) মুখে শোনা গেল অনুব্রতর নাম। জনসভায় তাঁর স্পষ্ট বার্তা, ”গরু পাচারের অভিযোগে এখানকার একজন গ্রেপ্তার হয়ে তিহাড় জেলে বন্দি। জেলের হাওয়া খাচ্ছেন। এখনও গরু, কয়লা, বালি পাচার যাঁরা করে চলেছেন, তাঁরা শুধরে যান। অনুব্রত মণ্ডল এখানে অবৈধ কারবার চালাতেন। বীরভূমে ভয় দেখাতে বোমাবাজি চলে। কয়লা, গরু, বালি পাচার সব হচ্ছে তৃণমূলের আমলে।এসব সিন্ডিকেট দিয়ে ভোটে জিততে পারবে না তৃণমূল।” তাঁর আরও হুঁশিয়ারি, দুর্নীতিগ্রস্তদের জেলে যেতেই হবে। 

Advertisement

[আরও পড়ুন: ৫০ দিন পর অবশেষে জামিন কেজরির, ‘সুপ্রিম দরবারে’ ঝুলেই হেমন্তের ভাগ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ