Advertisement
Advertisement
2024 Lok Sabha Election

উদয়নের উপর বাড়তি নিষেধাজ্ঞা নয়, নিশীথের দাবি উড়িয়ে স্পষ্ট করল নির্বাচন কমিশন

রাজ্যের নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব জানালেন, উদয়ন গুহর উপর আলাদা করে কোনও নিষেধাজ্ঞা জারি হয়নি। কোচবিহারে ভোটের দিন আর সকলের মতো বিধানসভা এলাকার বাইরে বেরতে পারবেন না দিনহাটার তৃণমূল বিধায়ক।

2024 Lok Sabha Election: Election Commission of India rules out any extra restriction against TMC MLA Udayan Guha

ফাইল ছবি।

Published by: Sucheta Sengupta
  • Posted:April 18, 2024 8:25 pm
  • Updated:April 18, 2024 8:27 pm

সুদীপ রায়চৌধুরী: কোনও অতিরিক্ত নিষেধাজ্ঞা নেই উদয়ন গুহর বিরুদ্ধে। সকলের জন্য যা নিয়ম প্রযোজ্য, উদয়নের ক্ষেত্রেও তাই। ভোটের দিন নিজের বিধানসভা এলাকার বাইরে বেরতে পারবেন না তৃণমূল বিধায়ক। কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের দাবি উড়িয়ে নিজেদের পদক্ষেপ স্পষ্ট করে দিল নির্বাচন কমিশন। শুক্রবার রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব জানিয়ে দিয়েছেন, উদয়ন গুহর উপর আলাদা করে কোনও নিষেধাজ্ঞা জারি হয়নি। তাঁকে কোনও চিঠিও পাঠানো হয়নি। অর্থাৎ কোচবিহার (Cooch Behar) জেলা বিজেপির যে দাবি ছিল, নিশীথের আবেদন মেনে উদয়নকে নজরবন্দি করা হয়েছে, তা ডাহা মিথ্যে। নির্বাচনী আধিকারিকের বক্তব্যেই তা স্পষ্ট হয়ে গেল।

বুধবার দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহর গতিবিধি নিয়ন্ত্রণের আর্জি জানিয়ে কমিশনের দ্বারস্থ হয়েছিলেন বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক (Nisith Pramanik)। কমিশনকে লেখা চিঠিতে তিনি লেখেন,  “আপনারা জানেন যে উদয়ন গুহই যাবতীয় গুন্ডামির মূল। নির্বাচনী আদর্শ আচরণবিধি চালু হওয়া সত্ত্বেও আমার ব়্যালিতে আক্রমণ করা হয়েছে। বিভিন্ন জায়গায় অশান্তি হচ্ছে ওঁর উস্কানিতে।” উদয়ন গুহও (Udayan Guha) পালটা অভিযোগ তুলেছিলেন, তাঁকে আক্রমণ করা হচ্ছে। তিনি আক্রান্ত। তাই তাঁর বিরুদ্ধে তোলা অভিযোগ ভিত্তিহীন। তাঁর আরও দাবি, ভোটের দিন তাঁকে যদি বুথের মধ্যে আটকে ফেলা যায়, তাহলে বিজেপির ভোট লুটে সুবিধা হবে।

Advertisement

[আরও পড়ুন: কলকাতায় বিপুল সম্পত্তি বাংলাদেশি নাগরিকের! মিলল জাল পাসপোর্টও]

এর পর বৃহস্পতিবার দুপুরে জানা যায়, নিশীথেরে আবেদন মেনে ভোটের দিন অর্থাৎ শুক্রবার উদয়ন গুহকে নজরবন্দি করছে কমিশন। তিনি বুথের বাইরে বেরতে পারবেন না বলে জানিয়ে দিয়েছে কমিশন (Election Commission of India)। কিন্তু উদয়ন জানিয়েছিলেন, এমন কোনও চিঠি হাতে পাননি। আর সন্ধেবেলা কলকাতায় কমিশনের দপ্তরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যের নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব জানালেন, উদয়ন গুহর উপর আলাদা করে কোনও নিষেধাজ্ঞা জারি হয়নি। কোচবিহারে ভোটের দিন আর সকলের মতো বিধানসভা এলাকার বাইরে বেরতে পারবেন না দিনহাটার তৃণমূল বিধায়ক।

Advertisement

[আরও পড়ুন:  ব্রিলিয়ান্ট, ট্র্যাজিক হয়েও ইমতিয়াজের মাস্টারপিস নয় ‘চমকিলা’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ