Advertisement
Advertisement
2024 Lok Sabha Election

‘রামনবমীতে শান্তি মিছিল করবেন’, প্রচারে গিয়ে পুরুলিয়ার প্রার্থীকে পরামর্শ মমতার

১৯ এপ্রিল প্রথম দফার ভোট। তার আগে রামনবমী। তৃণমূল নেত্রীর আশঙ্কা, তাতে সাম্প্রদায়িক অশান্তি ছড়ানোর চেষ্টা করবে বিজেপি। তার পালটা পরেরদিন তৃণমূলকে শান্তি মিছিল করার পরামর্শ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

2024 Lok Sabha Election: Mamata Banerjee advises to hold peace rally on Ram Navami at Purulia
Published by: Sucheta Sengupta
  • Posted:April 7, 2024 3:34 pm
  • Updated:April 7, 2024 4:04 pm

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: নির্বাচনের সময়ে অশান্তি এদেশে নতুন কিছু নয়। বিশেষত বাংলায় রাজনৈতিক হিংসার নিয়ে হাজার অভিযোগ ওঠে ভোট পূর্ববর্তী এবং পরবর্তী সময়ে। তবে এবার রামনবমী, ইদের মতো উৎসব রয়েছে ভোটের ঠিক আগে। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) আশঙ্কা, এই সময়ে রাজ্যে সাম্প্রদায়িক অশান্তি তৈরির চেষ্টা করবে বিজেপি। আর তাই দলের নেতা-কর্মীদের প্রতি তাঁর পরামর্শ, ”ওরা যা করে, করবে। আপনারা কোনও প্ররোচনায় পা দেবেন না। নিজেদের মতো থাকবেন। আর পরেরদিন আপনারা শান্তি মিছিল করবেন। বুঝিয়ে দেবেন, তৃণমূল বাংলায় শান্তি বজায় রাখে। উৎসবের নামে অশান্তি করে না।” রবিবার পুরুলিয়ার (Purulia) হুড়ায় তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতোর সমর্থনে সভা করতে গিয়ে এই আশঙ্কার কথা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সপ্তাহ দুয়েক পরই শুরু হয়ে যাবে চব্বিশের লোকসভা ভোট (2024 Lok Sabha Election)। তার প্রচারে দলীয় প্রার্থীদের সমর্থনে জেলায় জেলায় জনসভা করছেন তৃণমূল (TMC) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গে একদফা প্রচার সেরে তিনি রাঢ়বঙ্গে এসেছেন। রবিবার পুরুলিয়ার হুড়া থেকে প্রচার শুরু করলেন তিনি। উনিশের লোকসভা ভোটে পুরুলিয়ায় পদ্মঝড় উঠেছিল। জিতেছিলেন বিজেপির জ্যোতির্ময় সিং মাহাতো। চব্বিশের নির্বাচনে সেই কেন্দ্রটি পুনরুদ্ধারে তৎপর তৃণমূল। এবার ঘাসফুলের প্রার্থী রাজ্যের প্রাক্তন মন্ত্রী শান্তিরাম মাহাতো। তাঁর সমর্থনে সভা করতে গিয়েই দলনেত্রী ভোটের সময়ে শান্তি বজায় রাখতে পরামর্শ দিলেন।

Advertisement

[আরও পড়ুন: ‘দুঃখেও লিপস্টিক পরি’, ভোটপ্রচারের মাঝেও রূপচর্চা সুজাতার, দিলেন বিউটি টিপস]

এদিনের সভা থেকে মুখ্যমন্ত্রী দলের প্রার্থী শান্তিরাম মাহাতোর হাত ধরে মঞ্চে তুলে বলেন, ‘‘তৃণমূলকে ভোট দিন। নয়তো আগামী দিনে ভারতবর্ষ থাকবে না। আর এখান থেকে বিজেপিকে জেতাবেন না। ওরা সব কেড়ে নেবে। ধর্ম, জাত কেড়ে নেবে। ইডি, সিবিআই লাগিয়ে দেবে।’’ এনআইএ-র অভিযান  নিয়ে তাঁর কটাক্ষ, ‘‘আবার রামনবমী আসছে। চকোলেট বোম ফেললেও এনআইএকে ঢুকিয়ে দেবে। পুরুলিয়ায় সব হোটেলে গিয়ে এনআইএ খোঁজ নিচ্ছে, কে থাকছে। তোমার কী? তোমার কী কাজ? কোন হোটেলে কোন পার্টির লোক থাকবে? নির্বাচনের সময় আমরা সরকারি জায়গায় থাকি না। যে হেলিকপ্টার নিয়ে কর্মাসূচিতে যাই, সেটাও দলের টাকায় ভাড়া করি।’’

Advertisement

[আরও পড়ুন: ভালোবাসার প্রতিদান! চেঁচিয়ে লুটপাট রোখার চেষ্টা, চারপেয়েকে পিটিয়ে ‘খুন’ দুষ্কৃতীদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ