Advertisement
Advertisement
Mamata Banerjee

‘বসিরহাটে তৃণমূল জিতলে প্রথমেই যাব সন্দেশখালি’, নির্বাচনী প্রচারে বড় ঘোষণা মমতার

আগামী ১ জুন বসিরহাটে লোকসভা ভোট। এখানকার প্রার্থী হাজি নুরুল ইসলাম। তাঁর সমর্থনে মঙ্গলবার সভা করতে গিয়ে সন্দেশখালি যাওয়ার ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।

2024 Lok Sabha Election: Mamata Banerjee announces to visit Sandeshkhali soon
Published by: Sucheta Sengupta
  • Posted:May 21, 2024 6:02 pm
  • Updated:May 21, 2024 7:46 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্দেশখালি যাবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)! মঙ্গলবার বসিরহাটে জনসভা করতে গিয়ে এমনই ঘোষণা করলেন তিনি। বসিরহাটে মেরুদণ্ডী সুইস গেট ফুটবল মাঠে সভা থেকে তৃণমূল সুপ্রিমো বলেন, ”হাজি নুরুল জিতলে আমি প্রথমেই যাব সন্দেশখালি, আপনাদের দেখতে। জয়ের পর কয়েকদিনের মধ্যেই আমি যাব।” এর পর তিনি মজার ছলেই বললেন, ”টাকির ছানার মিষ্টি খুব বিখ্যাত। আমি এখানে মিষ্টির হাবও করে দিয়েছি। আমি গেলে ছানার মিষ্টি খাওয়াবেন তো? আমি অবশ্য খুব একটা মিষ্টি খাই না, অল্পই খাব।” 

মাস পাঁচেক হয়ে গেল রাজ্য রাজনীতির কেন্দ্রে চলে এসেছে সন্দেশখালি (Sandeshkhali)। বহিষ্কৃত তৃণমূল নেতা শেখ শাহজাহানের (Shahjahan Sheikh) বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ ঘিরে সরগরম হয়ে উঠে সুন্দরবন লাগোয়া দ্বীপাঞ্চলটি। জমি দখল করে ভেড়ি তৈরি, বেআইনি ব্যবসা, মহিলাদের উপর নির্যাতন-সহ একাধিক অভিযোগ ওঠে শাহজাহানের বিরুদ্ধে। চলতি বছরের জানুয়ারি মাসের রেশন দুর্নীতি মামলায় তাঁর বাড়ি ইডির (ED) অভিযান এবং সেখানে গিয়ে ইডি আধিকারিকদের আক্রান্ত হওয়া থেকে এত কিছুর সূত্রপাত। ধীরে ধীরে শাহজাহানের কীর্তি ফাঁস হতে থাকে। অবশেষে ফেব্রুয়ারিতে রাজ্য পুলিশের হাতে গ্রেপ্তার হয় শেখ শাহজাহান। দল তাঁকে বহিষ্কার করে। আপাতত তিনি ইডি হেফাজতে।

Advertisement

[আরও পড়ুন: হিরণকে ‘বাংলায় বলো’ কাকার ফ্যান দেব! দিলেন রকস্টার খেতাব]

তার পর সন্দেশখালিতে ঘটে গিয়েছে অনেক কিছুই। এর মাঝে ভোটও(2024 Lok Sabha Election) এসেছে। রাজনৈতিক মহলে জল্পনা উসকে উঠেছিল, মুখ্যমন্ত্রী কি যাবেন সন্দেশখালি?  একাধিকবার বসিরহাটের (Basirhat) নানা জায়গায় তিনি গিয়েছেন। কিন্তু সন্দেশখালিমুখী হননি। এমনকী নির্বাচনী প্রচারেও তাঁকে সেখানে থাকতে দেখা যায়নি। তবে বসিরহাট লোকসভা কেন্দ্র শাসকদল জিতলে মুখ্যমন্ত্রী সন্দেশখালিতে যাবেন বলে ঘোষণা করলেন। এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী (TMC Candidate) প্রাক্তন সাংসদ হাজি নুুরুল ইসলাম। মূল প্রতিদ্বন্দ্বী বিজেপির রেখা পাত্র, সিপিএমের প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দার। ১ জুনের ভোটপরীক্ষায় হাজি নুরুল জিতলেই দলনেত্রী প্রথম যাবেন সন্দেশখালি। তাঁর এই ঘোষণা যে প্রার্থীর কাছে জয়ের চ্যালেঞ্জ ছুঁড়ে দিল, তা বলাই বাহুল্য। 

Advertisement

[আরও পড়ুন: রামকৃষ্ণ মিশনে হামলা প্রসঙ্গ: ‘আমাদের কেউ জড়িত থাকলে ব্যবস্থা নেব’, কথা দিলেন মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ