Advertisement
Advertisement
Mamata Banerjee

৪০ ডিগ্রি তাপমাত্রা, গনগনে রোদের চোখরাঙানি, চ্যালেঞ্জ নিয়েই রাঢ়বঙ্গে প্রচারে মমতা

রবি ও সোমবার পর পর ২ দিন পুরুলিয়া, বাঁকুড়ায় নির্বাচনী সমাবেশ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। পুরুলিয়ার সভা হবে হুড়ার লধুড়কার মাঠে। আর সোমবার বাঁকুড়ার জনসভা রায়পুরে।

2024 Lok Sabha Election: Mamata Banerjee will visit Purulia and Bankura for election campaign during hot scorching heat
Published by: Sucheta Sengupta
  • Posted:April 6, 2024 8:15 pm
  • Updated:April 6, 2024 8:21 pm

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: চল্লিশ ডিগ্রি তাপমাত্রার চোখরাঙানি। চ্যালেঞ্জ নিয়েই রবিবার রাঢ়বঙ্গ পুরুলিয়ায় ভোটের প্রচারে যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর নির্বাচনী জনসভা উপলক্ষে ৫০ হাজার জলের পাউচের ব্যবস্থা করেছে তৃণমূল। সেই সঙ্গে থাকছে ৪ টি জলের ট্যাঙ্কার। ৫০০ মিলিলিটারের ১২ হাজার বোতল। শুক্র ও শনি, দুদিন ধরেই পুরুলিয়ার সর্বোচ্চ তাপমাত্রা ৪০ডিগ্রি ছুঁইছুঁই। শনিবার জেলার সর্বোচ্চ ছিল ৩৯.৯ ডিগ্রি সেন্টিগ্রেড। শুক্রবার জেলার সর্বোচ্চ ছিল ৩৯.৭ ডিগ্রি সেন্টিগ্রেড। গনগনে রোদ মাথায় করেই সেখানে লোকসভা ভোটের (2024 Lok Sabha Election) প্রচার সারবেন তৃণমূল সুপ্রিমো। পুরুলিয়া জেলা তৃণমূলের সভাপতি সৌমেন বেলথরিয়া বলেন, “প্রায় ৫০ হাজার পানীয় জলের পাউচ থাকছে। থাকছে চারটে জলের ট্যাঙ্কার। সেই সঙ্গে পর্যাপ্ত ছোট জলের বোতল, ওআরএস ও দুটি অ্যাম্বুল্যান্স। তাপপ্রবাহকে মাথায় রেখে আমাদের এই পদক্ষেপ।”

হুড়ার লধুড়কায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সভাস্থল পরিদর্শনে রাজ্যের পশ্চিমাঞ্চল উন্নয়ন বিভাগের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী সন্ধ্যারানি টুডু। রয়েছেন সভাধিপতি নিবেদিতা মাহাতো। ছবি:সুনীতা সিং।

রবিবার যখন সূর্য মধ্যগগনে, বেলা ঠিক ১২ টায় তখন এই নির্বাচনী জনসভা শুরু হবে হুড়ার লধুড়কার মাঠে। শনিবার প্রস্তুতি খতিয়ে দেখতে ওই মাঠ পরিদর্শন করেন রাজ্যের পশ্চিমাঞ্চল উন্নয়ন বিভাগের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী সন্ধ্যারানি টুডু, পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি নিবেদিতা মাহাতো। রাতের দিকে ওই মাঠে যান পুরুলিয়া (Purulia) কেন্দ্রের তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতো, নির্বাচন পরিচালন কমিটির চেয়ারম্যান তথা পুরুলিয়া জেলা পরিষদের সহ-সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায় ও জেলা তৃণমূল সভাপতি সৌমেন বেলথরিয়া। তিনি দাবি করেন, ওই নির্বাচনী জনসভায় লক্ষাধিক মানুষের জমায়েত হবে। ফলে এদিনের জনসভা থেকেই জঙ্গলমহলে সবুজ ঝড় তুলতে চায় তৃণমূল (TMC)। রবিবার অন্ডাল থেকে আকাশপথে তৃণমূল নেত্রী পৌঁছবেন সভাস্থলে। তার পর হেলিকপ্টারেই রওনা দেবেন। ৮ এপ্রিল, সোমবার বাঁকুড়ার রায়পুর সবুজ সংঘ মাঠে বাঁকুড়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তীর সমর্থনে জনসভা করবেন দলনেত্রী। ওই জনসভাতেও বিপুল মানুষের জমায়েত হবে বলে বাঁকুড়া জেলা তৃণমূল নেতৃত্ব জানিয়েছে।

Advertisement

[আরও পড়ুুন: ব্রাজিল সুন্দরীর সঙ্গে রাতভর পার্টিতে মত্ত আরিয়ান! শাহরুখপুত্রকে উড়ন্ত চুমু ‘ওগো বিদেশিনী’র]

পুরুলিয়া জেলা তৃণমূল সূত্রে জানা গিয়েছে, প্রখর দাবদাহের কথা মাথায় রেখে মাঠের বেশিরভাগ অংশই ঢেকে দেওয়া হয়েছে। তৃণমূলের পুরুলিয়া কেন্দ্রের নির্বাচন পরিচালন কমিটির চেয়ারম্যান তথা পুরুলিয়া জেলা পরিষদের সহ-সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায় বলেন, “আমরা জনস্বাস্থ্য কারিগরী বিভাগের কাছ থেকে অর্থের বিনিময়ে ৫০ হাজার জলের পাউচ চেয়েছি।” সভায় আসা কর্মীদের যাতে কোনওরকম সমস্যা না হয়, তা দেখছে পুরুলিয়া জেলা তৃণমূল নেতৃত্ব। তাই বাসের সঙ্গে অসংখ্য ছোট গাড়ি দেওয়া হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: মা কাজল শান্তিনিকেতনে শুটিংয়ে ব্যস্ত, দিদা তনুজাকে সামলাচ্ছে যুগ! সুশিক্ষাকে কুর্নিশ নেটপাড়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ