Advertisement
Advertisement

Breaking News

2024 Lok Sabha Election

‘দলবদলে’র পুরস্কার, প্রার্থী তাপস-অর্জুন, টিকিট পেলেন কৃষ্ণনগরের রানিমাও

'সংবাদ প্রতিদিন'-এর খবরে সিলমোহর।

2024 Lok Sabha Election: Tapas Roy, Arjun Singh and Amrita Roy gets Lok Sabha ticket from BJP
Published by: Sayani Sen
  • Posted:March 24, 2024 9:34 pm
  • Updated:March 24, 2024 10:50 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলবদলের পুরস্কার। বিজেপি প্রার্থী তালিকায় তাপস রায় ও অর্জুন সিং। দলবদলের পর দুজনেই যে ভোটের (2024 Lok Sabha Election) টিকিট পেতে চলেছেন তা আগেই জানিয়েছিল ‘সংবাদ প্রতিদিন’। সেই দাবিতেই সিলমোহর। উত্তর কলকাতা থেকে টিকিট পেলেন তাপস রায়। বারাকপুরের তৃণমূলের পার্থ ভৌমিকের বিরুদ্ধে বিজেপি প্রার্থী অর্জুন সিং। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর হাত ধরে বিজেপিতে যোগ দেওয়া কৃষ্ণনগরের রানিমা অমৃতা রায়ও পেলেন টিকিট।

লোকসভা ভোটের মুখে ‘বিদ্রোহ’ ঘোষণা করেন তাপস রায় (Tapas Roy)। দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। ফুলবদল করেন। যোগ দেন গেরুয়া শিবিরে। উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রে প্রাক্তন বিধায়ক তাপস রায়ের উপরেই যে আস্থা রাখতে চলেছে বিজেপি, তা মোটের উপর নিশ্চিতই ছিল। আর হলও তাই। উত্তর কলকাতা থেকে বিজেপি প্রার্থী তাপস রায়। তাঁর মূল প্রতিপক্ষ দুঁদে রাজনীতিক সুদীপ বন্দ্যোপাধ্যায়। ওয়াকিবহাল মহলের মতে, ‘গোষ্ঠীদ্বন্দ্বে’ জর্জরিত বঙ্গ বিজেপি বর্ষীয়ান রাজনীতিক তাপস রায়ের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে ভোট বৈতরণী পার করতে চাইছে। সে কারণেই সুদীপের বিরুদ্ধে তাপসকেই বেছে নিয়েছে তারা। এই কেন্দ্রে লড়াই যে সেয়ানে সেয়ানে তা বলাই চলে। কে শেষ হাসি হাসেন, সেটাই দেখার।

Advertisement

[আরও পড়ুন: রামরাজ্যেই প্রার্থী ‘রাম’ অরুণ গোভিল, হিমাচলে বিজেপির টিকিটে লড়বেন ভূমিকন্যা কঙ্গনা]

লোকসভা ভোটে টিকিট পাওয়ার আশায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন। কিন্তু তৃণমূলের প্রার্থী তালিকায় ঠাঁই হয়নি অর্জুনের (Arjun Singh)। তার পরই মোহভঙ্গ। রাতারাতি প্রায় ১৮০ ডিগ্রি বদলে যান। বার বার ‘দলবদলু’ অর্জুন সিং ফেরেন বিজেপিতে। দিল্লিতে গিয়ে ফের আনুষ্ঠানিকভাবে গেরুয়া শিবিরে রাজকীয় প্রত্যাবর্তন। প্রত্যাশিতভাবেই দলবদলের পুরস্কারও পেলেন তিনি। বারাকপুর কেন্দ্র থেকে আবার বিজেপির সৈনিক অর্জুন সিং। তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিকের বিরুদ্ধে মূলত লড়াই তাঁর। জয়ের ব্যাপারে অবশ্য বরাবরই আত্মবিশ্বাসী তিনি। টিকিট পাওয়ার পরই তাঁর হুঙ্কার, “গতবারের তুলনায় এবার আরও ১ লক্ষ বেশি ভোটে জিতব।”

Advertisement

এদিকে, সদ্যই রাজনীতিতে হাতেখড়ি হয়েছে কৃষ্ণনগরের রানিমা অমৃতা রায়ের (Amrita Roy)। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর হাত ধরে বিজেপিতে যোগ দেন তিনি। তার পর থেকেই শোনা যাচ্ছিল কৃষ্ণনগর থেকে টিকিট পেতে চলেছেন। তা নিয়ে গেরুয়া শিবিরের অন্দরেও শুরু হয় চাপানউতোর। গোষ্ঠীকোন্দলে জড়ান স্থানীয় বিজেপি নেতৃত্ব। অমৃতা রায় সংগঠনের বিষয়ে বোঝেন কী, সে প্রশ্নও উঠতে শুরু করে। তবে ক্ষোভ বিক্ষোভের মাঝেও শেষমেশ টিকিট পেলেন অমৃতা রায়ই।

Amrita Roy
লোকসভা ভোটের টিকিট পেয়েই আবির খেলায় মাতলেন কৃষ্ণনগরের রানিমা অমৃতা রায়। নিজস্ব চিত্র

কৃষ্ণনগরের মহুয়া মৈত্রের বিরুদ্ধে এবার গেরুয়া শিবিরের সৈনিক কৃষ্ণনগরের রানিমা। মহুয়া মৈত্র বহিষ্কৃত সাংসদ। তাঁর জনপ্রিয়তা যথেষ্ট। সেই মহুয়ার বিরুদ্ধে ভোটে লড়েই সংসদ ভবনে রানিমা পা রাখতে পারেন কিনা, তা জানা যাবে আগামী ৪ জুন।

[আরও পড়ুন: গাড়িতে রক্তের দাগই ধরিয়ে দিল ‘খুনি’কে! ২৪ ঘণ্টার মধ্যে নিউ টাউনে ট্রলি ব্যাগে দেহ রহস্যের কিনারা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ