Advertisement
Advertisement

Breaking News

2024 Lok Sabha Election

মুখ্যমন্ত্রীকে ‘ডাইনি’ কটাক্ষ, বিজেপি প্রার্থী স্বপন মজুমদারের বিরুদ্ধে কমিশনে নালিশ তৃণমূলের

বারাসত ন'পাড়ার বাসিন্দা এক যুবক থানায় স্বপন মজুমদারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

2024 Lok Sabha Election: TMC complaints Election Commission against BJP Candidate, Barasat allegedly calling her 'witch'
Published by: Sucheta Sengupta
  • Posted:April 5, 2024 5:59 pm
  • Updated:April 5, 2024 6:04 pm

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায় ও অর্ণব দাস: বারাসত (Barasat) কেন্দ্রের বিজেপি প্রার্থী স্বপন মজুমদারের বিরুদ্ধে ‘ড্রাগ মাফিয়া’ বলে অভিযোগে সরব হয়েছিল তৃণমূল। এনিয়ে প্রামাণ্য নথি পেশ করা হয় শাসক শিবিরের তরফে। তাঁর প্রার্থীপদ বাতিলের দাবিও ওঠে। এবার সেই স্বপন মজুমদারের বিরুদ্ধেই মুখ্যমন্ত্রীকে কুরুচিকর ভাষায় আক্রমণের অভিযোগ উঠল। ভাইরাল সেই ভিডিও (Viral Video)। যদিও ‘সংবাদ প্রতিদিন ডিজিটাল’ সেই ভাইরাল ভিডিওর সত্যতা যাচাই করেনি। স্বপন মজুমদারের বিরুদ্ধে সেই কুরুচিকর ভাষা প্রয়োগের অভিযোগ নির্বাচন কমিশনের (Election Commission)দ্বারস্থ হল তৃণমূল। পাশাপাশি স্বপন মজুমদারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য বারাসত থানায় এফআইআর দায়ের করেছেন জনৈক ব্যক্তি।

সংবাদমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে শোনা যাচ্ছে, কোনও এক প্রচার মিছিল থেকে বারাসতের বিজেপি প্রার্থী (BJP Candidate) বলছেন, ”এরকম মুখ্যমন্ত্রী কি আমরা চেয়েছিলাম? একজন ডাইনিকে তো মুখ্যমন্ত্রী বলে সম্মান করতে পারব না।” আর এই মন্তব্যকে হাতিয়ার করে ফের তাঁর বিরুদ্ধে নেমেছে তৃণমূল। দলের X হ্যান্ডলে সেই ভিডিও পোস্ট করে আক্রমণ করেছে শাসকদল। তাতে বিজেপি নেতা ও প্রার্থীদের নানা সময়ের নানা কুভাষা প্রয়োগের নমুনা উল্লেখ করা হয়েছে। কখনও দিলীপ ঘোষ, কখনও সুকান্ত মজুমদার, কখনও খোদ প্রধানমন্ত্রী মোদির ‘দিদি, ও দিদি’ সম্বোধন নিয়েও খোঁচা দিয়েছে শাসক শিবির। কমিশনের কাছে তাদের দাবি, বিজেপি প্রার্থীদের ভাষা ব্যবহারে সংযত করতে পদক্ষেপ নিক কমিশন।

Advertisement

[আরও পড়ুন: স্কুলছাত্রীকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ‘গণধর্ষণ’, গ্রেপ্তার বীরভূমের ৫ যুবক]

প্রসঙ্গত, বারাসত লোকসভা কেন্দ্র থেকে চব্বিশের লোকসভা নির্বাচনে (2024 Lok Sabha Election) বনগাঁ দক্ষিণের বিধায়ক স্বপন মজুমদারকে প্রার্থী করার পর থেকেই বিতর্ক শুরু হয়। মাদক পাচারের অভিযোগে ধৃত স্বপন মজুমদারই প্রার্থী কি না তা নিয়ে প্রশ্ন তোলে তৃণমূল। যদিও স্বপনবাবুর দাবি করেন, তাঁকে আদালত নির্দোষ বলে জানিয়েছে। তবে, বিজেপির অন্দরেও মাদক পাচার অভিযুক্তকে প্রার্থী করা নিয়ে পরপর বিদ্রোহ শুরু হয়। অশোকনগরের গুমার এক বিজেপি নেতা প্রার্থী বদলের দাবিতে ভিডিও বার্তা দেন। এর পরই বারাসতের জেলা বিজেপির কার্যালয়ের আশেপাশে স্বপন মজুমদারের বিরোধিতায় পোস্টার চোখে পড়ে। প্রার্থী বিরুদ্ধে ওঠা মাদক পাচারের অভিযোগ-সহ তাঁর শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন ওঠার বিষয়ে উপযুক্ত তদন্ত করে সত্যতা যাচাই করার অনুরোধ জানিয়ে নির্বাচন কমিশনের দপ্তরে লিখিত দেয় বিজেপির দুই নেতৃত্ব।

Advertisement

[আরও পড়ুন: খণ্ডিত দেহ সাইকেলে দুদফায় পাচার! বাড়িতেই যৌন নির্যাতনের শিকার বধূ? ওয়াটগঞ্জ কাণ্ডে নয়া তথ্য]

এরই মধ্যে গত মঙ্গলবার প্রচারে বেরিয়ে বারাসতের কাজিপাড়ার শংকর মঠে এক সংবাদমাধ্যম তাকে মুখ্যমন্ত্রীর সম্বন্ধে দিলীপ ঘোষের কটূক্তি প্রসঙ্গে জিজ্ঞাসা করলে উত্তরে বিজেপি প্রার্থী স্বপন মজুমদার বলেন, “মুখ্যমন্ত্রীই এমন আমাদের, একজন মহিলা মুখ্যমন্ত্রী, হাজার হাজার মহিলা ধর্ষিতা হচ্ছে, তাদের রেট বেঁধে দিচ্ছে। দিলীপ ঘোষ যেটা বলেছেন কম বলেছেন। আরও বেশি মহিলাদের রাস্তায় নেমে এসে আরও অনেক কিছু করার দরকার, আমি আর বলছি না।” এর পরই প্রার্থীর সংযোজন, “সন্দেশখালি দেখতে চাই আমরা? আমাদের ঘরের মা-বোনেদের নিয়ে যেটা করেছে, আর বলছে ছোট ঘটনা। এইরকম মুখ্যমন্ত্রী চাই আমরা? মহিলাদের আমরা সম্মান করি, মায়ের জাত। তার মানে এই না আমরা ডাইনিকে সম্মান করব। যে রক্তখেকো মহিলা ক্ষমতার লোভে, গদির লোভে ৫ বছরে বিজেপির ২০০জনের বেশি কার্যকর্তাকে খুন করেছে। এই রকম মহিলাকে চাই আমরা?”

তাঁর এই মন্তব্যের ভিডিও সামনে আসতেই সরব হয় শাসক দল। বারাসত ন’পাড়ার বাসিন্দা এক যুবক থানায় এনিয়ে অভিযোগও দায়ের করেন। প্রতিবাদে সরব হন বারাসত কেন্দ্রের তৃণমূল প্রার্থী ডাঃ কাকলি ঘোষ দস্তিদার। তিনি বলেন, “নিজেদের দলের লোকেরাই যাকে ইন্টারন্যাশনাল মাফিয়া বলছে, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট জাল করেছে বলে অভিযোগ তুলছে, সেই রকম লোকের মুখে আমরা এই ধরনের নিম্নমানের কথাই আশা করতে পারি। ভোটে বারাসত লোকসভা কেন্দ্রের মানুষ এর জবাব দেবে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ